AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
১১:০১ এএম, ৬ নভেম্বর, ২০২৩
শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা

সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় চিন্তা করে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

রোববার আশুলিয়ার চাঁনগাও এলাকায় ইউনিভার্সিটি ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের পর সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পরিস্থিতি বেশ থমথমে। শিক্ষার্থীরা নিরাপত্তার শঙ্কায় ক্যাম্পাসের হোস্টেল ছাড়তে শুরু করেছেন।

বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (জনসংযোগ) আনোয়ার হাবিব বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্যই বিশ্ববিদ্যালয় আজ ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। যাদের সুযোগ আছে তাদের হোস্টেল ছাড়তে বলা হয়েছে। তবে কেউ চাইলে হোস্টেলে থাকতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের সিইসি বিভাগের শিক্ষার্থী তানভির তাহমিদ বলেন, গতকাল রাতে আমাদের ওপর হামলা হয়েছে। আমাদের আবাসিক হোস্টেলে ভাঙচুর করেছে। যার কারণে আমাদের নিরাপত্তার শঙ্কা দেখা দিয়েছে। এটা চিন্তা করেই কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করেছে। আজ ৬ নভেম্বর থেকে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে। আমরা ভোর থেকেই বাড়ির দিকে রওনা হয়েছি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ বিন করিম জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ক্যাম্পাস বন্ধ ঘোষণার কথা শুনেছি। তারপরও নিরাপত্তা নিশ্চিতে আমরা এলাকায় অবস্থান করছি।

সম্প্রতি বহিরাগত কয়েকজন যুবকের মারধরে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিশ্ববিদ্যালয়টির এক শিক্ষার্থী মারা যান। এই ঘটনায় প্রধান অভিযুক্তকে পুলিশ গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। এরপর থেকে এলাকাবাসীর সঙ্গে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের কয়েকদফা সংঘর্ষ হয়।

 

একুশে সংবাদ/এসআর

Link copied!