AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গণিতের বৈশ্বিক আসর ‘ইনফিনিটি ২০২৪’ -এ আইএসডি শিক্ষার্থীরে সাফল্য


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪০ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
গণিতের বৈশ্বিক আসর ‘ইনফিনিটি ২০২৪’ -এ আইএসডি শিক্ষার্থীরে সাফল্য

ভারতের  মুম্বাইয়ে  অনুষ্ঠিত  আন্তঃস্কুল  গণিত চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা ‘ইনফিনিটি ২০২৪’-এর কুইজিচ রাউন্ডে দ্বিতীয় স্থান অর্জন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা-আইএসডি’র একটি দল। 

প্রতিযোগিতায় স্কুলটির হাইস্কুল শিক্ষার্থীদের দুইটি দল অংশ নেয়। বিশ্বের ৫৪০টি দল থেকে বিজয়ী ৫৪টি ফাইনালিস্ট দলের মধ্য থেকে স্কুলটির দুটি দলই কুইজিচ রাউন্ডে জায়গা করে নেয়।  গ্রেড ১০ ও ১১ এর শিক্ষার্থীদের অসামান্য অর্জন উদযাপন করেছে আইএসডি। পুরস্কার  হিসেবে  শিক্ষার্থীদের  এই  দুইটি  দলই  ট্রফি  ও  সিলভার  সার্টিফিকেট পেয়েছে।   

অ্যাডভান্সড  ক্যাটাগরিতে আইএসডি’র বিজয়ী  দলের  সদস্যদের মধ্যে  রয়েছে- সুভানি, ভানিশা ও এশনা। আর সিনিয়র দলে রয়েছে- জাভির আনিস দৌলা, নিয়ারাহ  ও  সারিনা।  ইনফিনিটি  ২০২৪  -এ  অনব্য  পারফরমেন্সের  জন্য সার্টিফিকেট অব মেরিটও অর্জন করে নিয়ারাহ।  সারাবিশ্বের  গণিত  নিয়ে  মেধাবীরে  আসর-  ইনফিনিটিতে  শিক্ষার্থীদের  শেখার সুযোগ  করে  েিয়ছে।  শিক্ষার্থীরা  জালাজ  ও  রাজনির  মতো  বিশেষজ্ঞরে তত্তাবধানে প্রতিযোগিতায় প্রতিযোগীরা একটি সমন্বিত শিক্ষাপ্রক্রিয়ার মধ্য নিয়ে যায়।  বিটস  পিলানির  সহযোগিতায়  আদিত্য  বিরলা  ওয়ার্ল্ড  অ্যাকাডেমি  ২০১৪ সাল থেকে এই বার্ষিক আন্তঃস্কুল গণিত প্রতিযোগিতাটির আয়োজন করছে।

একুশে সংবাদ/এস কে

Link copied!