AB Bank
ঢাকা শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৫:১৮ পিএম, ৩০ জুন, ২০২৪
ইবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি করবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সোমবার (১ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রোববার (৩০ জুন) ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আনোয়ার হোসেন বলেন, কেন্দ্রীয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে আমরাও ১লা জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করবো। যতদিন পর্যন্ত আমাদের দাবি না মানা হবে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

এদিকে একই দাবিতে রোববার দিনব্যাপী কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। এছাড়া সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহার দাবিতে ক্যাম্পাসে তিনঘন্টা প্রতিবাদ সমাবেশ ও কর্মবিরতি করেছে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহ্বানে সকাল ১০ টায় প্রশাসন ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করেন তারা। সমিতির সভাপতি টিপু সুলতান এবং সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটের নেতৃত্বে সমাবেশ শেষে দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট বলেন, ১লা জুলাই থেকে ৩রা জুলাই পর্যন্ত আমরা জরুরী সেবাসমূহ চালু রেখে পূর্ণদিবস কর্মবিরতি করবো। পরে দাবি না মানা হলে ৪জুলাই থেকে জরুরী সেবাসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!