AB Bank
ঢাকা বুধবার, ০৩ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়েটের সকল পরীক্ষা স্থগিত


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
১১:০৮ এএম, ১ জুলাই, ২০২৪
চুয়েটের সকল পরীক্ষা স্থগিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বিভিন্ন বিভাগে চলমান স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

 

রোরবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে স্নাতক পর্যায়ে চলমান লেভেল-৩ টার্ম-১ এবং লেভেল-২ টার্ম-১ এর পরীক্ষা এবং স্নাতকোত্তর পর্যায়ের সকল পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত ঘোষণা করা হলো। স্থগিতকৃত পরীক্ষা সমূহের তারিখ ও সময়সূচি পরবর্তীতে স্ব স্ব বিভাগ/ইন্সটিটিউট থেকে ঘোষণা করা হবে।

ঘোষণার বিষয়ে জানতে চাইলে চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতির পরিস্থিতির জন্য চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে একটু সমন্বিত সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় চুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ এবং বিভিন্ন অনুষদের ডিনদের উপস্থিতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

তিনি আরও বলেন, স্থগিত পরীক্ষাগুলো কখন হবে এ নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

উল্লেখ্য, গত বছর সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন-২০২৩ প্রণয়ন করা হয়। গত ১৩ মার্চ অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম নিয়ে প্রজ্ঞাপন জারি করে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরাও এই স্কিমে অন্তর্ভুক্ত থাকবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে ৪ জুন অর্ধদিবস কর্মবিরতি পালন করেন শিক্ষকেরা। এরপরও দাবির বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ না দেখে তিন দফা দাবিতে ২৫, ২৬ ও ২৭ জুন অর্ধদিবস এবং ৩০ জুন পূর্ণ দিবস কর্ম বিরতির ঘোষণা করা হয়। এ ছাড়াও ১ জুলাই থেকে দাবি আদায় হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছিলেন তারা।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!