AB Bank
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নজরুল বিশ্ববিদ্যালয়

পেনশন প্রজ্ঞাপন বাতিলের দাবিতে কর্মবিরতিতে কর্মকর্তা-কর্মচারী


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৪:৫৮ পিএম, ৩ জুলাই, ২০২৪
পেনশন প্রজ্ঞাপন বাতিলের দাবিতে কর্মবিরতিতে কর্মকর্তা-কর্মচারী

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন  পেনশন প্রজ্ঞাপন বাতিলের দাবিতে কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি (গ্রেড ১১-১৬) ও কর্মচারী ইউনিয়নের (গ্রেড ১৭-২০) সমন্বয়ে গঠিত কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ প্রতিবাদ সভা এবং দুই দিনব্যাপী কর্মবিরতির ঘোষণা দিয়েছে।

 মঙ্গলবার ( ২জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এই প্রতিবাদ সভায় অর্থ মন্ত্রনালয়ের জারিকৃত বৈষম্যমূলক পেনশন  প্রজ্ঞাপন বাতিলের দাবি করে দুই দিনব্যাপী কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়। 

প্রতিবাদ সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির উপস্থিত হয়ে  সংহতি ও একাত্মতা পোষণ করে বলেন, আমলাতন্ত্রে ডুবে থাকা দেশে আমলারা যেহেতু ক্ষমতার কাছাকাছি থাকেন, তারা ভুল বুঝিয়ে এটি করে থাকতে পারেন। এই বৈষম্যমূলক স্কিম বাতিল না হওয়া পযর্ন্ত এই ধরনের আন্দোলন, প্রতিবাদ চলতে থাকা উচিৎ।

এছাড়াও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ মোকাররেম হোসেন মাসুম,  কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল, কর্মচারী সমিতির সভাপতি মোঃ সিরাজুল ইসলাম,  কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুবকর সিদ্দিক, কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ রেজাউল করিম রানা, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমানসহ অন্যান্যরা।

প্রতিবাদ সভায়  বক্তারা বলেন, শুরুতে সর্বজনীন পেনশন স্কিম বেসরকারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রণয়ন করা হলেও অর্থমন্ত্রনালয়ের একটি কুচক্রীমহলের চক্রান্তের ফলে আজ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান সমূহ প্রত‍্যয় স্কিম এর অন্তর্ভুক্ত হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষ্যে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান সমূহকে প্রত‍্যয় স্কিমের অন্তর্ভুক্ত করা হয়েছে।

এক দেশে দুই নীতি ও বৈষম্যমূলক প্রত‍্যয় স্কিমের তীব্র সমালোচনা  করে বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, আগামী ৭ জুলাই এর মধ্যে বতর্মান প্রজ্ঞাপন বাতিল না করলে আন্ত:বিশ্ববিদ্যালয় ফেডারেশনের নির্দেশনায় নতুন কর্মসূচি ঘোষণা দেওয়া হবে এবং আরো বেগবান আন্দোলন গড়ে তোলা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!