AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফুল ফান্ডেড স্কলারশিপে যুক্তরাষ্ট্রে নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রাপ্তি


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
১২:৫৪ পিএম, ৫ জুলাই, ২০২৪
ফুল ফান্ডেড স্কলারশিপে যুক্তরাষ্ট্রে নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রাপ্তি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তি যুক্তরাষ্ট্র দূতাবাস এবং ওয়ার্ল্ড লার্নিং সংগঠনের গ্লোবাল আন্ডারগ্র‍্যাজুয়েট এক্সচেঞ্জ প্রোগ্রামে ফুল ফান্ডেড স্কলারশিপ পেয়েছেন।

বুধবার (৩ জুলাই) প্রাপ্তি’র যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ উইসকনসিন থেকে ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ফল সেমিস্টারটি সম্পন্ন করার বিষয়ে নিশ্চিত করের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. রাকিবুল ইসলাম।

বিভাগীয় প্রধান মো. রাকিবুল ইসলাম বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তির এমন একটি অর্জনের জন্য স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ গর্বিত। তার আবেদন প্রক্রিয়ার শুরু থেকেই আমরা তাকে সহযোগিতা করার চেষ্টা করেছি। পরবর্তীতেও তার যেকোনো সহযোগিতার প্রয়োজন হলে আমরা সবসময় তার পাশে আছি। আমরা প্রাপ্তির সাফল্য কামনা করি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সামিনা ইয়াসমিন প্রাপ্তি বলেন, এমন মর্যাদাপূর্ণ প্রোগ্রামের অংশ হতে পেরে আমি অত্যন্ত উচ্ছ্বসিত এবং সম্মানিত। গত বছরের ডিসেম্বর মাসে আমি আবেদন করেছিলাম। এটা একটা দীর্ঘ প্রক্রিয়া। এই যাত্রায় যারা আমাকে শুরু থেকে সহযোগিতা করেছেন, আমার বিভাগের শিক্ষক, সিনিয়র ভাইবোন এবং সহপাঠী বন্ধু-বান্ধবীদের কৃতজ্ঞতা জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন।

ইউনিভার্সিটি অফ উইসকনসিন যুক্তরাষ্ট্রের একটি সরকারি বিশ্ববিদ্যালয়। এটি ১৯১৬ সালে প্রতিষ্ঠিত হয়। এ বছর প্রাপ্তিসহ আরো ৩ জন বাংলাদেশী এই স্কলারশিপের জন্য মনোনীত হয়েছেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!