AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিছিল নিয়ে ঢাবিতে ঢুকছে ছাত্রলীগ নেতাকর্মীরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৪ পিএম, ১৬ জুলাই, ২০২৪
মিছিল নিয়ে ঢাবিতে ঢুকছে ছাত্রলীগ নেতাকর্মীরা

ছোট ছোট মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় ঢুকছে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। মঙ্গলবার ১৬ জুলাই দুপুর সোয়া ২টার দিকে রাজু ভাস্কর্য এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে ছাত্র সংঘটনটি।

চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সোমবার ১৫ জুলাই বিকেল থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর আজ বিকেল ৩টা থেকে ঢাবিসহ সব ক্যাম্পাসে বিক্ষোভের ঘোষণা দিয়েছে কোটাবিরোধী আন্দোলনকারীরা।

গতকালের সহিংসতার পর আন্দোলনকারীদের কর্মসূচি প্রতিহত করতে ছাত্রলীগের পক্ষ থেকেও পাল্টা সমাবেশের ঘোষণা দেওয়া হয়। এ অবস্থার মধ্যে সংঘাতের শঙ্কা রয়েছে। একই সঙ্গে আতঙ্ক বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর আড়াইটার দিকে সরেজমিনে দেখা যায়, শাহবাগের দিক থেকে বাংলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি দল মিছিল নিয়ে রাজু ভাস্কর্য এলাকায় অবস্থান নেয়। এ সময় নেতাকর্মীদের মুখে, বীর বাঙালি অস্ত্র ধরো, রাজাকার মুক্ত করো, বঙ্গবন্ধুর বাংলায় রাজাকারের ঠাঁই নাই, তুমি কে আমি কে, বাঙালি বাঙালিসহ নানা স্লোগান দিতে দেখা যায়।

অন্যদিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের নির্যাতন ও হামলার ঘটনায় আজ মঙ্গলবার বিকেল ৩টায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল এবং সমাবেশের কথা থাকলেও সকাল থেকে রাজধানী বিভিন্ন স্থানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

একুশে সংবাদ/ ঢা.পো./ এসএডি

Link copied!