AB Bank
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষা প্রতিষ্ঠানের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ববি শিক্ষক সমিতি


শিক্ষা প্রতিষ্ঠানের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ববি শিক্ষক সমিতি

কোটা সংস্কারের আন্দোলন নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ও মর্মাহত বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি। বুধবার রাত পৌনে ১০ টায় এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিবৃতি দিয়েছে তারা। বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের সভাপতি ড. মোহাম্মদ আব্দুল বাতেন চৌধুরী ও সাধারন সম্পাদক ড. তারেক মাহমুদ আবীরের স্বাক্ষর রয়েছে।

বিবৃতিতে তারা জানিয়েছেন, কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে চলমান অস্থিতিশীল পরিস্থিতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অত্যন্ত উদ্বিগ্ন ও মর্মাহত। শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় আমরা হত-বিহ্বল ও মানসিকভাবে ক্ষত-বিক্ষত। বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উক্ত ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে।

পাশাপাশি, শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের শিক্ষাঙ্গনে স্বাধীনতা বিরোধী স্লোগানও কোনোভাবেই সমর্থন করা যায় না। বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মনে করে যে, এই ধরনের স্লোগান নি:সন্দেহে আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মূল চেতনার পরিপন্থী।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অনতিবিলম্বে যারা শিক্ষাঙ্গনে চলমান আন্দোলনকে পুঁজি করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতি করার অপচেষ্টা করছে এবং যারা নিরীহ শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলা চালিয়ে হতাহত করেছে, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা গ্রহণ করার জোরালো দাবি জানাচ্ছি।

একইসাথে, আমরা সরকারি চাকুরিতে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কারের আহ্বান জানিয়েছেন তারা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!