AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাবি’তে কোটা সংস্কার আন্দোলন স্থগিত ঘোষণা


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০৭:২২ পিএম, ২৫ জুলাই, ২০২৪
রাবি’তে কোটা সংস্কার আন্দোলন স্থগিত ঘোষণা

সরকার ৮দফা দাবি মেনে নিতে শুরু করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ৩০ দিনের জন্য সব ধরণের কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত সংবাদ সম্মেলন আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন তারা।

এসময় কোটা সংস্কার আন্দোলনে যারা আহত এবং শহীদ হয়েছেন তাদের পরিবারের দায়িত্ব সরকারকে নেওয়ার আহ্বান জানান তারা।

এ সময় সমন্বয়কারী মোকাররম হোসেন জানান, সরকারের কাছে তাদের মূল দাবি ছিলো কোটার যৌক্তিক সংস্কার করা। তারা আদালতের আদেশে এবং সরকারের পরিপত্রে সেটির প্রতিফলন দেখেছেন। এছাড়া আন্দোলনের এক পর্যায়ে তৃতীয় পক্ষ আন্দোলনের মধ্যে প্রবেশ করে সারাদেশে জ্বালাও-পোড়াও করেছে। তারা এর তীব্র নিন্দা ও বিচার দাবি জানিয়েছে। সেই সঙ্গে এ ঘৃণ্য ঘটনাগুলোর সঙ্গে শিক্ষার্থীরা কোনভাবেই জড়িত নয় বলে দাবি করেন।

এ সময় সম্বনয়কারীরা আরও জানান, ঢাকা থেকে সমন্বয়কারীদের ৮ দফা দাবিগুলোর সঙ্গে তারা এক মত। তবে তাদের মনে হয়েছে যে সরকার এ দাবিগুলো পূরণে বেশ সচেষ্ট। তাই ৩০ দিন সময় বেধে দিয়ে তারা এ আন্দোলন স্থগিত করেছেন।

তবে এ ৩০ দিনের মধ্যে রাবি‍‍`র হলগুলো থেকে ছাত্রলীগের একছত্র আধিপত্য বাদ দিয়ে সাধারণ শিক্ষার্থীদের হলে আবাসন দিতে হবে। ক্যাম্পাসের কোন শিক্ষার্থীর নামে মামলা দিয়ে তাকে হয়রানি করা যাবে না বলেও উল্লেখ করেন তারা। এই দাবিগুলো পূরণ না হলে এক মাস পর তারা আবার আন্দোলনে নামার হুশিয়ারি দেন।

এ সময় সমন্বয়কারীদের মধ্যে মোহাব্বত হোসেন, মহারাজা উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!