AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা কলেজের হল থেকে বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার


Ekushey Sangbad
হুমায়ুন কবির, ঢাকা কলেজ
০৫:৪১ পিএম, ১৭ আগস্ট, ২০২৪
ঢাকা কলেজের হল থেকে বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

ঢাকা কলেজের বিভিন্ন হলে অভিযান চালিয়ে বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (১৭ আগস্ট) ঢাকা কলেজের আটটি হলে এই উদ্ধার অভিযান চালানো হয়। এতে পূর্ব, পশ্চিম, উত্তর, দক্ষিণ, শহিদ ফরহাদ ও ইন্টারন্যাশনাল ইত্যাদি হলে এ অভিযান চালানো হয়। এসব হল থেকে লাঠিসোঁটা, রড, হকিস্টিক, রামদা, বটি, মদের বোতল, গাঁজা ইত্যাদি পাওয়া যায়। এতে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি সাংবাদিকেরাও উপস্থিত ছিলেন।

এ সময় ঢাকা কলেজ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক রাকিব হোসেন বলেন, যেহেতু আগামী ২০ তারিখ থেকে আমাদের হলগুলোতে সিট বরাদ্দ দিবে। তাই আমরা হলগুলো ক্লিন করার চেষ্টা করছি।

আরেক সমন্বয়ক মুইনুল ইসলাম বলেন, আজকে সাধারণ শিক্ষার্থী ও হল সুপারদের নিয়ে হলগুলোতে অভিযান চালায়। এতে বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, রামদা, গাজা, হকিস্টিক ইত্যাদি পেয়েছি।

তিনি আরও বলেন, আমরা যখন সকালে এখানে আসি, তখন দেখি প্রত্যকটা হল আগে থেকে খোলা। কারা হল খুলেছে তার দায়ভার হল প্রশাসনকে নিতে হবে।

রসায়ন বিভাগের ১৯-২০ সেশনে শিক্ষার্থী নাজমুল হাসান বলেন, আজকে সাধারণ শিক্ষার্থীরা হলগুলোতে ছাত্রলীগের নেতাদের রুমগুলোয় অভিযান চালিয়েছে। আমাদের হলগুলোতে সাধারণ ছাত্ররা কখনো বুক ফুলিয়ে কথা বলতে পারতো না। তাদের যে বাক স্বাধীনতা বা গণতন্ত্র চর্চা কোনোটিই ছিল না। সাধারণ ছাত্ররা যদি কোনো কথা বলতাম। তাহলে এসবের (লাঠি, হকিস্টিক) মুখোমুখি হতাম। আমরা কখনো চিন্তাও করিনি যে, এরকম একটি অবস্থা হবে। যারা অরাজকতা সৃষ্টি করেছিল বা সাধারণ ছাত্রদের উপর হামলা করেছিল তাদের উপযুক্ত বিচার হোক।

এ সময় দক্ষিণ হল সুপার আনোয়ারুল হক বলেন, আমরা বার বার বলেছি হলগুলোতে রেড দেওয়ার ব্যবস্থা করেন। কিন্তু কখনো কোনো রেড দেওয়া হয়নি। যেসব শিক্ষকরা অতীতে ছাত্রলীগ করে আসছে বা মন্ত্রী বা এমপিদের যেসব আত্মীয়-স্বজন ছিল তাদের ছত্রছায়ায় তারা এসব করার সুযোগ পেয়েছে। 

তিনি আরও বলেন, আমি বার বার বলেছি আমি হল সুপারের দায়িত্বে থাকবো না। কিন্তু তারা বলে এখানে কোনো হল সুপারই আসতে চায় না।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!