AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কলকাতায় চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় ইবিতে প্রতিবাদ


কলকাতায় চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় ইবিতে প্রতিবাদ

কলকাতার আর জি কর মেডিকেল কলেজের নারী চিকিৎসক মৌমিতা দেবনাথকে ধর্ষণ ও হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এ ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়ে সমাবেশ করেন শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী ধর্ষণবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সমাবেশে অংশ নেন। এসময় তারা ‘উই ওয়ান্ট জাস্টিস, নো মোর র‌েপিস্ট’, ‘জাস্টিস ফর মৌমিতা, জাস্টিস ফর মৌমিতা’সহ বিভিন্ন স্লোগান দেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, কলকাতায় মৌমিতার সঙ্গে ঘটা ঘটনা পুরো বিশ্বের মানুষকে আহত করেছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে দোষীদের বিচারের দাবি জানাচ্ছি। কাটাতারের বেড়া থাকলেও মৌমিতা আমাদের বোন, সে আমাদেরই একজন। আমরা আমাদের বোনের হত্যার বিচারের দাবি নিয়ে এসেছি। একইসঙ্গে আর যেন এমন একটি ঘটনাও না ঘটে সেই দাবি জানাচ্ছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক এস এম সুইট বলেন, ‘মৌমিতার সঙ্গে যে বর্বর ঘটনা ঘটেছে তা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। ভারতসহ বিশ্বের কোথাও যেন কোন নারী এমন নির্যাতনের কবলে না পড়ে সেই নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাচ্ছি। আমরা চাই সারা পৃথিবীতে নারীরা স্বাধীনভাবে নিরাপদে বসবাস করুক।’

প্রসঙ্গত, গত ৯ আগস্ট কলকাতায় আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ভেতরে মৌমিতা দেবনাথকে (৩০) গণধর্ষণের পর হত্যা করা হয়। কলেজটির স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী ছিলেন মৌমিতা। এ ঘটনায় কলকাতাসহ ভারতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ চলছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!