AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৭:৫৭ পিএম, ২২ আগস্ট, ২০২৪
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্য  ড. মো. শাহ আজম পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে মহামান্য রাষ্ট্রপতি ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বরাবর পদত্যাগপত্র লিখেছেন  তিনি।

ভিসির পদত্যাগের বিষয় নিশ্চিত করে ট্রেজারার  প্রফেসর ড.ফিরোজ আহমেদ বলেন হোয়াটসঅ্যাপে পদত্যাগ পত্র পাঠিয়েছেন। হার্ডকপি পেলে অফিসিয়ালি  ফরোয়ার্ড করে মহামান্য রাষ্ট্রপ্রতি বরাবর পাঠানো হবে।

 তিনি আরো জানান ব্যক্তিগত ও পারিবারিক কারণে পদত্যাগ করেছেন বলে পদত্যাগপত্রে উল্লেখ করেছেন তিনি। 

শেখ হাসিনার পতনের পর থেকে শিক্ষার্থীরা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছিলেন।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২.টা  থেকে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনে তার পদত্যাগ চেয়ে তালাবদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। পরবর্তীতে ভিসির পদত্যাগ পর্যন্ত আমরণ অনশনে বসেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থী ম্যানেজমেন্ট বিভাগের মেহেদি হাসাব মৃদুল বলেন, ‘আওয়ামী মতাদর্শের এই ভিসির কারণে অনেকে তার মতাদর্শে ফিরে আসতে পারেন।

তিনি ফ্যাসিস্ট হাসিনাকে ফিরিয়ে আনার চেষ্টা করতে পারেন। তাই আমরা চাই, এই ফ্যাসিস্ট হাসিনাকে ফিরিয়ে আনতে চায় এমন কেউ যেন বিশ্ববিদ্যালয়ে প্রধানের দায়িত্বে না থাকেন।’

এ সময় আমরণ অনশনে বসা সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাবিব বলেন, ‘১৭ তারিখ থেকে আমরা ১ দফা দাবি করছি। তিনি ফ্যাসিস্ট হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করেছেন।

বৈষম্যবিরোধী আন্দোলনে তিনি শিক্ষার্থীদের পক্ষ নিয়ে কোনো বিবৃতি দেননি। এ ছাড়া প্রহসনমূলক নির্বাচনে তিনি মতবিনিময়সভা করে আওয়ামী লীগের জন্য ভোট চেয়েছিলেন। তিনি এখানে থাকলে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নেই কাজ করবেন।’

উল্লেখ্য ২০২১ সালের ৮ ডিসেম্বর শাহ আজম রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদান করেছিলেন

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!