AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাবি শিক্ষার্থীদের উপর আনসারদের হামলার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ


ঢাবি শিক্ষার্থীদের উপর আনসারদের হামলার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

আনসার বাহিনী কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা৷ রোববার রাত এগারোটায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সেখানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের বক্তব্যের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়।

জানা যায়, চাকরি সরকারি করণের এক দফা দাবিতে আজ আনসার বাহিনী সচিবালয়ে ঘেরাও করে। সন্ধ্যায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসানাত আব্দুল্লাহ ও সারজিস আলম সচিবালয়ে আটকা পড়ে। পরে তারা ব্যক্তিগত ফেসবুক পেইজে ঢাবি শিক্ষার্থীদের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হওয়ার আহ্বান জানান। 

এসময় কয়েক হাজার শিক্ষার্থী মিছিল নিয়ে সচিবালয়ের দিকে আসলে আনসারদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। এরপরই রাত দশটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। পরে রাত এগারোটায় এই হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

সমাবেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ইবির সহ-সমন্বয়ক নাহিদ হাসান বলেন, ভারত সরকারের কাছে আমাদের দাবি শেখ হাসিনাকে অনতিবিলম্বে বাংলাদেশে ফিরিয়ে দিতে হবে। আমাদের ভাইদের রক্তের দাগ শুকানোর আগেই আমরা খুনি হাসিনার বিচার চাই৷ এছাড়া দেশ স্বৈরাচার মুক্ত হওয়ার পরেও আওয়ামী লীগের পাতা ফাঁদে অনেকেই পা দিয়েছে৷ আজ আনসাররা তাদের ফাঁদে পা দিয়ে আমাদের ভাইদেরকে আহত করেছে। আবার যদি কেউ এই ফাঁদে পা দেয় তাহলে ছাত্র জনতা তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে৷ আওয়ামী লীগের দোসরদেরকে তাদের মতোই এই বাংলার মাটি ছাড়া করা হবে।

ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনও বিভিন্নভাবে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া ভারত আমাদেরকে পরিকল্পিতভাবে বন্যার সম্মুখীন করেছে। তারা খুনি হাসিনাকে নিরাপত্তা দিয়ে রেখেছে। অনতিবিলম্বে তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে। আর ভারত যদি তা না করে তাহলে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আমাদের দাবি, ভারতের সঙ্গে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!