AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবিতে আইকিউএসি সেন্টারের উদ্যোগে আইটি কর্মশালা


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
১২:১৩ পিএম, ২৮ আগস্ট, ২০২৪
পবিপ্রবিতে আইকিউএসি সেন্টারের উদ্যোগে আইটি কর্মশালা

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ইনস্টিটিউশনাল কুয়ালিটি অ্যাসুয়েরেন্স সেল (আইকিউএসি) সেন্টারের উদ্যোগে সিনিয়র সহকারী ও জুনিয়র সহকারীদের আইটি ডেভেলপমেন্টের জন্য দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৭ আগস্ট)  সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত উক্ত কর্মশালা  অনুষ্ঠিত হয়। 

আইকিউএসি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. ইখতিয়ার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার অধ্যাপক ড. এস. এম হেমায়েত জাহান, আইকিউএসি সেন্টারের অতিরিক্ত পরিচালক  অধ্যাপক ড. মো: আব্দুল মাসুদ,আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো: শামসুজ্জামান। 

আইকিএসি সেন্টারের ডেপুটি রেজিস্ট্রার ড. আমিনুল ইসলাম টিটুর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

অধ্যাপক ড. ইখতিয়ার উদ্দিন বলেন,বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণয়া কৃতিত্ত্ব ও স্বীকৃতি অর্জনে আইকিউএসি বিশেষ ভুমিকা রাখবে বলে আমার বিশ্বাস।বিশ্ববিদ্যালযের সবচেয়ে গুরুত্বপর্ণ কাজ হচ্ছে শিক্ষা ও গবেষনা কাজ পরিচালনা করা এবং এ কাজে সরাসরি যুক্ত থাকে ছাত্র-ছাত্রী ও শিক্ষক। অপনারা আপনাদের মেধা ও শ্রম দিয়ে সেই কাজে সহযোগিতা করে থাকেন। উন্নত শিক্ষা ব্যবস্থার জন্য দরকার উন্নত সেবা। তাই সেবা প্রদানকারী ইউনিট হিসেবে আপনাদের দক্ষতা বৃদ্ধির বিকল্প নেই।

রেজিস্ট্রার অধ্যাপক ড. এস. এম. হেমায়েত জাহান বলেন, সিনিয়র সহকারী ও জুনিয়র সহকারীগন একটি অফিসের মূল চালিকাশক্তি কারণ  তারা ফাইলে প্রথম নোট লেখেন। অন্যদিকে তারা সকল ইমেইল ও অফিস আদেশ গ্রহণ করেন। অফিস প্রধানগনের জরুরী ইমেইলের জবাব দেন ও অবহিত করেন। কিন্তু এসব কাজে অনেকেরই দক্ষতার অভাব আছে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে অফিস কে আরও গতিশীল করতে হবে।  আইকিউএসি আয়োজিত এই কর্মশালা অফিস ব্যবস্থাপনায় ভুমিকা বাখবে বলে আশা করি।  

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!