AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সহস্রাধিক বন্যার্ত পরিবারের পাশে ইবি শিক্ষার্থীরা


সহস্রাধিক বন্যার্ত পরিবারের পাশে ইবি শিক্ষার্থীরা

নোয়াখালী ও লক্ষীপুরের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত তিনটায় ক্যাম্পাসের বাসযোগে যাত্রা শুরু করে তারা। এসময় তারা প্রায় ৭ লক্ষ ৬০ হাজার টাকা সমমূল্যের সামগ্রী নিয়ে বের হয়। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ ত্রাণ কার্যক্রমে অংশ নেন। তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে ফান্ড কালেকশন করেন। এছাড়া ক্যাম্পাসের আশেপাশের বিভিন্ন গ্রাম ও মসজিদ থেকে বন্যার্ত মানুষের জন্য ফান্ড কালেকশন করেন তারা। 

পরে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র ১১৬ নং কক্ষে প্যাকেটিংয়ের কাজ শুরু করেন শিক্ষার্থীরা। টানা তিন দিনের কর্মযজ্ঞের পর মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের দুইটি বাসযোগে ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা করেন শিক্ষার্থীরা৷ এছাড়া বন্যার পানি নেমে যাওয়ার পর বানভাসি মানুষের পুনর্বাসনের কাজেও সহযোগিতা করার পরিকল্পনা করছেন ইবি শিক্ষার্থীরা৷ 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, আমাদের শিক্ষার্থীরা বিগত কয়েকদিন ধরে দিনরাত পরিশ্রম করে আসছে৷ তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে বন্যার্ত মানুষের সাহায্যের জন্য ফান্ড কালেকশন করেছে। এছাড়া স্থানীয় এলাকার মানুষেরা স্বতঃস্ফূর্তভাবে আমাদের কাছে সহযোগিতা পাঠিয়েছেন। আমরা ইতোমধ্যে এক হাজারের বেশি বন্যার্ত পরিবারের জন্য জন্য প্রয়োজনীয় সামগ্রী নিয়ে রওয়ানা হয়েছি। এরপর বানভাসি মানুষের পুনর্বাসনের জন্যেও আমরা আমাদের জায়গা থেকে যথাযথ চেষ্টা করবো। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!