AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবি কর্মকর্তাদের অফিস ফাঁকির মহোৎসব, সেবা বঞ্চিত শিক্ষার্থীরা


ইবি কর্মকর্তাদের অফিস ফাঁকির মহোৎসব, সেবা বঞ্চিত শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের কর্মকর্তারা মেতেছে অফিস ফাঁকির মহোৎসবে৷ বিশ্ববিদ্যালয়ের অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত হলেও দুপুরের আগেই ফাঁকা হয়ে যায় বিভিন্ন দফতর। এর মধ্যে শীর্ষে রয়েছে শিক্ষার্থীদের জরুরি সেবা দানকারী পরীক্ষা নিয়ন্ত্রক দফতর। দুপুরের মধ্যেই এই দফতরের অধিকাংশ কর্মকর্তাই অফিস ছাড়েন।

সরেজমিনে দেখা যায়, বুধবার বেলা সাড়ে ১২টায় পরীক্ষা নিয়ন্ত্রক দফতরে জরুরী কাগজপত্র তুলতে শিক্ষার্থীরা ভিড় করেন। কিন্তু তাদের সেবা দেওয়ার মতো কর্মকর্তাদের উপস্থিতি ছিল খুবই কম। বেশিরভাগ কক্ষের তালা খোলা থাকলেও কোনো কর্মকর্তার দেখা পাওয়া যায়নি। 

এসময় ওই দফতরের ৩২৩, ৩২৪, ৩২৫, ৩২৬, ৩২৯, ৩৩৫, ৩৩৭, ৩৩৮, ৩৪০ ও ৩৪১ নং কক্ষের কর্মকর্তারা অফিসে উপস্থিত ছিলেন না বলে নিশ্চিত করেছেন পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবুল কালাম আজাদ লাভলু৷ 

শিক্ষার্থীদের অভিযোগ, এই দফতরে শিক্ষার্থী সংশ্লিষ্ট সবচেয়ে জরুরি কাজগুলো করা হলেও কর্মকর্তাদেরকে কখনোই ঠিকমতো অফিসে পাওয়া যায় না৷ প্রয়োজনীয় কোনো কাগজ তুলতে কোনো কর্মকর্তার একটি স্বাক্ষরের জন্যেও তিন চারদিন ঘুরতে হয়। এজন্য তারা অনতিবিলম্বে কর্মকর্তাদের হাজিরা পদ্ধতি চালু করে অফিস ফাঁকি দেওয়া কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন৷  

পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু বলেন, তারা অফিসিয়ালি কেউ আমাকে কিছু বলে যায়নি। এছাড়া আমাদের অফিসে কোনো হাজিরা পদ্ধতিও নেই। যার কারণে তারা যখন ইচ্ছা আসে যখন ইচ্ছা চলে যায়। সকলকে অফিসের নিয়ম মতো অফিস করা উচিত বলে আমি মনে করি। বিনা কারণে কারো অফিস ফাঁকি দেওয়ার বিষয়টি প্রমাণিত হলে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!