AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেরোবিতে ‍‍`শহীদি মার্চ‍‍` কর্মসূচি পালন


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৯:৫৫ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২৪
বেরোবিতে ‍‍`শহীদি মার্চ‍‍` কর্মসূচি পালন

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতনের এক মাস পূর্তি এবং শহীদদের স্মৃতি ধারণ করে ও আহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে এই পদযাত্রা শুরু হয়ে মর্ডান ঘুরে  বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক এসে পুষ্পাঞ্জলি প্রদান করা হয়। 

এসময় তারা সাঈদ তোমায় দেখা যায় লাল সবুজের পতাকায়, সাঈদ ভাইয়ের রক্ত বৃথা যেতে দিবো না, চাই চাই বিচার চাই গণ হত্যার চাই,এই যুদ্ধে জিতবে কারা আমাদের শহীদেরা,আবু সাঈদ মুগ্ধ শেষ হয়নি যুদ্ধ,শহীদের চেতনা ভুলি নাই ভুলবো না ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। এছাড়াও সন্ধ্যা সাতটায় মূল ফটকে মোমবাতির প্রোজ্জ্বলন করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

এ সময় আবু সাঈদের বাবা মকবুল হোসেন বলেন, সাঈদের হত্যাকাণ্ডের সবার ফাঁসি চাই।আবু সাঈদের নামে যেন বিশ্ববিদ্যালয় হলের নাম রাখা হয়।

আবু সাঈদের বড় ভাই রমজান আলী  বলেন, আবু সাঈদের হত্যাকান্ডের সাথে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সেই সময় মেডিকেলে আমার ভাইয়ের লাশ নিয়ে নানা নাটকীয়তা করছে। আড়াই ঘন্টা লাশ গায়েব করে রাখছে। আওয়ামী লীগের নেতা কর্মীরা আমাদের অনেক চাপ দিয়েছে। 

উল্লেখ্য, বেরোবিসহ রংপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পদযাত্রায় অংশ নেয়। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!