AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনা বিশ্ববিদ্যালয়ে আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কিত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত


Ekushey Sangbad
পাপড়ি খানম, খুলনা বিশ্ববিদ্যালয়
০২:২৫ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
খুলনা বিশ্ববিদ্যালয়ে আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কিত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয়ে আজ বুধবার(১২ সেপ্টম্বর২০২৪)তারিখে "ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট সম্পর্কিত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ " শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালার প্রকল্পের নাম ছিল "প্রযুক্তিতে অভিগম্যতা বৃদ্ধির মাধ্যমে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়ন" যার মাধ্যমে প্রযুক্তি ব্যবহার করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবিকা উন্নয়নের উদ্দেশ্যে কাজ করা হয়।

প্রশিক্ষণটি খুলনা বিশ্ববিদ্যালয়ের ইউ আর পি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়, যা আয়োজন করেছে দাতব্য সংস্থা ‍‍`দলিত‍‍`। এই প্রকল্পটি ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের সহযোগিতায় পরিচালিত হয়েছে। প্রশিক্ষণের মূল উদ্দেশ্য ছিল সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর আর্থিক ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধি করা, যাতে তারা ডিজিটাল সেবার মাধ্যমে তাদের অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটাতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তম কুমার দাস(হেড অফ প্রোগ্রাম ইনচার্জ),ড.মোহাম্মদ নুর উন নবী,অধ্যাপক,ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয়,ড.মো:জাকির হোসেন,প্রধান ইউ আর পি ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয়,ড.রুমানা হক,অধ্যাপক, ব্যবসায় প্রসাশন ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয়,মো:জুবায়ের হোসাইন, প্রধান,ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয় , সৌরভ ঘোষ, সহকারী অধ্যাপক,আইন ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয়,মো:ফারুক হোসেন,প্রধান,ব্যবস্থাপনা বিভাগ,সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ, খুলনা।

উত্তম কুমার দাস(হেড অফ প্রোগ্রাম ইনচার্জ) স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন।তিনি এই প্রকল্পের বিভিন্ন কার্যক্রম যেমন:হস্ত শিল্প,স্বল্প খরচে স্বাস্থ্য সেবা,ঔষধ রপ্তানি সহ বিভিন্ন কার্যক্রম এর কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে উপস্থিত প্রকল্প ব্যবস্হাপক পুষ্পা মালা দাস বলেন, এই ধরনের প্রশিক্ষণ কর্মসূচি গ্রামীণ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এটি তাদের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারে। 

সম্পূর্ণ প্রশিক্ষণটির আর্থিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন,  ড.মো: নূর উন নবী,অধ্যাপক, ব্যাবসায় প্রশাসন ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয় এবং ইমতিয়াজ মাসরুর মানব সম্পদ ব্যাবস্থাপনা ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয়। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীরা প্রশংসা করেন এবং ভবিষ্যতে এরকম আরো কার্যক্রম আয়োজনের আহ্বান জানান।

একুশে সংবাদ/ এস কে

Link copied!