AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবিতে দিনব্যাপী ক্রয় এবং আর্থিক ব্যবস্থাপনা কর্মশালা


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০১:২৬ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
পবিপ্রবিতে দিনব্যাপী ক্রয় এবং আর্থিক ব্যবস্থাপনা কর্মশালা

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউঅ্যাসি) উদ্যোগে নতুন নিয়োগপ্রাপ্ত অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের নিয়ে ক্রয় এবং আর্থিক ব্যবস্থাপনা কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় পবিপ্রবির প্রশাসনিক ভবনের চতুর্থ তলায়  আইকিউঅ্যাসি কনফারেন্স কক্ষে উক্ত কর্মশালা শুরু হয়। 

ডেপুটি রেজিস্ট্রার ড. মোঃ আমিনুল ইসলামের সঞ্চালনায় আইকিউঅ্যাসির পরিচালক অধ্যাপক ড. মোঃ ইকতিয়ার উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে ডিন কাউন্সিল কনভেনর অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুর রহমান উপস্থিত ছিলেন। এসময় রেজিস্ট্রার অধ্যাপক ড.  এসএম হেমায়েত জাহানসহ অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ত্রিশ জন শিক্ষক কর্মশালায় অংশগ্রহণ করেন।

আইকিউঅ্যাসির পরিচালক অধ্যাপক ড. মোঃ ইকতিয়ার উদ্দিন বলেন,আর্থিক ব্যবস্থাপনা ও ক্রয় সম্পর্কিত জ্ঞান প্রতিষ্ঠান বা ব্যক্তির আর্থিক লেনদেন এবং রেকর্ডের ক্ষেত্রে প্রযোজ্য আইনি, নৈতিক প্রয়োজনীয়তা এবং মানগুলি মেনে চলতে সাহায্য করে। যেমন ট্যাক্স, অডিট বা প্রবিধান।প্রকিউরমেন্টের জ্ঞান ছাড়া কোন সংগঠন, প্রকল্প,প্রতিষ্ঠান তার লক্ষ্যে পৌঁছতে পারে না।কারণ এর সাথে সেন্স অফ পারপাস বা গোল জড়িত। প্রকিউরমেন্টের সাথে সরকারি আইন এবং রুলস জড়িত।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন বলেন,বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এমন কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ প্রতিটি ক্ষেত্রেই আমরা কোনোনা কিছু ক্রয় করে থাকি তাই আর্থিক ব্যবস্থাপনা সংক্রান্ত সুষ্ঠু নীতিমালা জানা সকলের জন্যই অপরিহার্য। তিনি আরো বলেন, সকলের স্বচ্ছতা এবং দায়বদ্ধতার ফলেই তৈরি হতে পারে সুন্দর সমাজ,দেশ এবং বিশ্ববিদ্যালয়। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!