AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়র নতুন উপাচার্য ড. রেজাউল করিম


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০২:৩৫ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
জগন্নাথ বিশ্ববিদ্যালয়র নতুন উপাচার্য ড. রেজাউল করিম

নিজস্ব শিক্ষকদের মধ্য থেকে প্রথমবারের মতো উপাচর্য পেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। পুরান ঢাকার বিশ্ববিদ্যালয়টিতে সমাজকর্ম বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রেজাউল করিমকে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মো শাহীনুর ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগ দেয়া হয়।


প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (১) ধারা অনুযায়ী প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. মো. রেজাউল করিম, সমাজকর্ম বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে উক্ত বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ প্রদান করা হলো-

ভাইস-চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে। উপর্যুক্ত পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। 

তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।  তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!