AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবিতে বহিরাগতদের প্রবেশ ও কার্যক্রম নিষিদ্ধ


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০৭:২৮ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
পবিপ্রবিতে বহিরাগতদের প্রবেশ ও কার্যক্রম নিষিদ্ধ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীদের ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বহিরাগতদের প্রবেশ ও বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ততা নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষার পরিবেশ রক্ষা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ক্যাম্পাসে বহিরাগতদের আড্ডা দেওয়া, আবাসিক হলে অবস্থান, মাদক সেবন, এবং কেন্দ্রীয় ও হল মাঠে ফুটবল খেলা সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। একইসঙ্গে, অবৈধভাবে ওয়াইফাই ব্যবহারের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এসব নিয়ম ভঙ্গের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ছাড়া, শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে, তারা যেন এসব কাজে বহিরাগতদের কোনো ধরনের সহযোগিতা না করেন। ক্যাম্পাসে অবস্থানকালে প্রত্যেক শিক্ষার্থীকে তাদের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র (আইডি কার্ড) বহন করতে বলা হয়েছে।

শিক্ষার পরিবেশ সুরক্ষায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি নিয়মিত টহল পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। এর মাধ্যমে ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখা এবং বহিরাগতদের কার্যকলাপ পর্যবেক্ষণ করা হবে।

এই নিয়মগুলো বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেছে এবং যেকোনো অনিয়মের ক্ষেত্রে তাৎক্ষণিকভাবে প্রশাসনকে অবগত করার আহ্বান জানানো হয়েছে।


 একুশে সংবাদ/ এস কে

Link copied!