AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনা বিশ্ববিদ্যালয়ে ‍‍`কাওয়ালী সন্ধ্যা‍‍` অনুষ্ঠিত


Ekushey Sangbad
পাপড়ি খানম, খুলনা বিশ্ববিদ্যালয়
১২:৫৭ এএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
খুলনা বিশ্ববিদ্যালয়ে ‍‍`কাওয়ালী সন্ধ্যা‍‍` অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয়ে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) খান বাহাদুর আহছানউল্লা হলে গরু খাসির ভোজ এবং কাওয়ালী সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

খান বাহাদুর হলের ২০ ব্যাচের উদ্যোগে প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থী যারা এই হলের সাথে যুক্ত তাদেরকে নিয়ে এ ভোজের আয়োজন করা হয়। সেই সাথে হলের সামনে কাওয়ালী সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান এবং খান বাহাদুর হলের প্রভোস্ট উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, একদিন আগেই দুইটা গরু এবং দুইটা খাসি কিনে সারা ক্যাম্পাসে ঘুরানো হয়। তবে সবদিক বিবেচনা করে গরু এবং খাসি আলাদা আলাদা ভাবে রান্না করা হয়েছে।

আয়োজক কমিটির ২০ ব্যাচের শিক্ষার্থী খালিদ হোসেন বলেন, আমরা হঠাৎ করে এই প্রোগ্রামের আয়োজন করেছি। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে হল কেন্দ্রিক অনেক অনুষ্ঠান হয় আমাদের বিশ্ববিদ্যালয়ে এরকম অনুষ্ঠান কখনো হতে দেখিনি। সেই ভাবনা থেকেই আলাদা কিছু করতে চেয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা থেকেই আমি এখানের শিক্ষক হিসেবে আছি। কখনো এমন অনুষ্ঠান দেখেনি। খান বাহাদুর হলের শিক্ষার্থীরা এই প্রথম এমন ব্যতিক্রম আয়োজন করলো তাদেরকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় সব সময় একটি ব্যতিক্রম বিশ্ববিদ্যালয়। এমন আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় আরো সামনে এগিয়ে যাবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!