AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ছাত্র আন্দোলনের বিপক্ষে অবস্থানের অভিযোগ:

ইবি শিক্ষককে ক্যাম্পাস ছাড়তে বাধ্য করলো শিক্ষার্থীরা


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
১০:২৮ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
ইবি শিক্ষককে ক্যাম্পাস ছাড়তে বাধ্য করলো শিক্ষার্থীরা

ছাত্র আন্দোলনের বিপক্ষে অবস্থান নেওয়ার অভিযোগ এনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)  বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের উপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন শিক্ষার্থীরা৷ শনিবার একাডেমিক কাজে তিনি ক্যাম্পাসে আসলে শিক্ষার্থীরা তাকে দেখে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেন। পরে বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে করে ক্যাম্পাস ত্যাগ করেন তিনি।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রবীন্দ্র-নজরুল কলা ভবনে বাংলা বিভাগের শিক্ষকদের সভা চলছিল। এসময় শিক্ষার্থীরা সেখানে জড়ো হয়ে বিকুলের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এছাড়া ওই শিক্ষককে ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করে তৎক্ষণাৎ ক্যাম্পাস ছাড়তে বলেন শিক্ষার্থীরা। পরে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. রবিউল ইসলাম শিক্ষার্থীদের থেকে বেলা ২টা পর্যন্ত সময় চাইলেও অস্বীকৃতি জানান তারা। পরে শিক্ষকদের মধ্যস্থতায় ক্যাম্পাস ছাড়েন ড. বিকুল।

শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্র আন্দোলনের সময় ড. বিকুল প্রকাশ্যে শিক্ষার্থীদের বিরোধিতা করেছিল। এসময় তিনি শিক্ষার্থীদের বিপক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট করেছেন। এছাড়া তিনি ছাত্র উপদেষ্টা হিসেবে আন্দোলন চলকালীন গ্রেফতারকৃত ছাত্রদের ছাড়াতে কোনো ধরনের ভূমিকা রাখেননি এবং এসময় শিক্ষার্থীদের কল রিসিভ করেননি তিনি।

এদিকে শেখ হাসিনার দেশত্যাগের আগেরদিন গত ৪ সেপ্টেম্বর শিক্ষার্থীদের আন্দোলনকে নৈরাজ্য দাবি করে হওয়া মিছিলে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। এসময় মিছিল থেকে শিক্ষার্থীদের শক্ত হাতে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।

অভিযোগের বিষয়ে বাকী বিল্লাহ বিকুল বলেন, ছাত্র উপদেষ্টা থাকার ফলে চাইলেও সবকিছু করতে পারি না। তবে শিক্ষার্থীরা আমাদের সন্তানের মতো।  তারা অভিযোগ করতেই পারে। আমি একটা আদর্শ লালন করি। সেই জায়গা থেকে আমাকে বিভিন্ন জায়গায় যেতে হয়েছে। এজন্যই হয়তো তাদের আমার প্রতি ক্ষোভ সৃষ্টি হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!