AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘মাদককে কোনভাবে মেনে নেওয়া হবে না’- ইবি উপাচার্য


‘মাদককে কোনভাবে মেনে নেওয়া হবে না’- ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেছেন, আমাদের স্লোগান হচ্ছে ‘নো ড্রাগ।’ মাদক ব্যবস্যা নির্মূলে যথেষ্ট পদক্ষেপ নেওয়া হবে। দ্রুতই প্রক্টর নিয়োগ দিয়ে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে তাদের নির্দেশনা দেওয়া হবে। মাদককে কোনোভাবে মেনে নেওয়া হবে না। কারণ আগামীর বাংলাদেশ ছাত্রদের, তাদের ক্ষতি হবে এমন কোনো কাজ হতে দেওয়া যাবে না। আমি আগে থেকেই এসব বিষয়ে শক্ত অবস্থানে আছি।

মঙ্গলবার উপাচার্যের সভা কক্ষে অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বিগত সময়ের দুর্নীতির তদন্তের কাজ শুরু হয়েছে এবং সেটি চলবে। এক্ষেত্রে কোন সময়ে আমিও যদি দুর্নীতিতে জড়িয়ে যাই, তাহলে সাংবাদিকদের কলম যেন আমাকে দুর্নীতি থেকে বিরত রাখে। তবে আপনাদের কাছে অনুরোধ কারো কানকথা শুনে হলুদ সাংবাদিকতায় জড়াবেন না। আমি দায়িত্বের সাথেই সকল কাজ করে যাবো। তবে আমাকে ঘিরে ক্যাম্পাসে কোনো বলয় তৈরি হতে দিবো না। যৌক্তিকভাবে আমাকে যেকোনো বিষয় বোঝানো সম্ভব, তবে আমাকে কেনা সম্ভব না।

র‌্যাগিংয়ের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ আর আগের বাংলাদেশ নেই। র‌্যাগিং করার মতো সেই সাহস এখন আর বিদ্যমান নেই। এই বিষয়ে সর্বোচ্চ তদারকি করা হবে। র‌্যাগিং নির্মূলে এখন শিক্ষার্থীরাই যথেষ্ট। কারণ আপনারাই দেশের শক্তি। আপনারাই আপনাদের বিপ্লবের অনুপ্রেরণাকে ধরে রাখেন। 

মতবিনিময় সভায় সাংবাদিকদের সাথে বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা, একাডেমিক স্থবিরতা, শিক্ষা-গবেষণা, দক্ষ ও যোগ্য লোকবল নিয়োগ এবং সংস্কার-পরিকল্পনাসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়। সভায় প্রেসক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ ও সাধারণ সম্পাদক আজাহারুল ইসলামসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উপাচার্য আরও বলেন, প্রেসক্লাব একটি বিশ্বস্ত সংগঠন। বিশ্ববিদ্যালয়ে এটি বড় ভূমিকা পালন করতে পারে। এই বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় বিষয় হলো ইমেজ ক্রাইসিস। আমি চাই, সেই হারানো ইমেজ আবার ফিরে আসুক। প্রেসক্লাব সেই ইমেজ ফিরিয়ে আনার জন্য কাজ করবে। ’

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!