AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘দক্ষ ও যোগ্যতাসম্পন্ন শিক্ষক নিয়োগ দেওয়া আমার লক্ষ্য’- ইবি উপাচার্য


‘দক্ষ ও যোগ্যতাসম্পন্ন শিক্ষক নিয়োগ দেওয়া আমার লক্ষ্য’- ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেছেন, আমার প্রধান লক্ষ্য থাকবে দক্ষ ও যোগ্যতাসম্পন্ন শিক্ষক নিয়োগ দেওয়া। আমাকে সহযোগিতা না করলে ক্যাম্পাসে উন্নতি করা সম্ভব হবে না। আপনাদের শিক্ষকদের সাথে নিয়ে আমি আপনাদের সমস্যাগুলো সমাধানের চেষ্টা করবো।

বুধবার সকাল ১০টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের ২০৪ নং কক্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে আপনারা এতোদিন সংকীর্ণতা অনুভব করতে পারেন কিন্তু সামনে আর তা করবেন না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে সিলেবাস ফলো করে যেসব কোর্স পড়ানো হয় এবং যেসব মানসম্মত শিক্ষকেরা সেখানে পাঠদান করান তার সবকিছুর ব্যবস্থা ইবিতেও করা হবে।

অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। এছাড়াও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ৮ বিভাগের সভাপতি, শিক্ষক ও দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে মতামত দেন। এসময় প্রতি বিভাগ থেকে একজন শিক্ষার্থী কথা বলার সুযোগ পান। প্রায় প্রতিটি বিভাগের সাধারণ দাবি ছিলো- পর্যাপ্ত শ্রেণিকক্ষের ব্যবস্থা করা, সেশনজট নিরসন করা এবং যোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া। এসময় উপাচার্যের কাছে সেমিনার লাইব্রেরিতে পর্যাপ্ত বইয়ের অভাব, অধিকাংশ বিভাগে কম্পিউটার ল্যাবের অভাব ও ল্যাব থাকলেও পর্যাপ্ত সরঞ্জামের অভাবসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন শিক্ষার্থীরা৷

ছাত্র-জনতার আন্দোলন পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা ও বিশ্ববিদ্যালয় নিয়ে শিক্ষার্থীদের সংস্কার ভাবনা জানতে এ মতবিনিময় সভার আয়োজন করে সামাজিক বিজ্ঞান অনুষদ। এসময় শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবির সঙ্গে একমত পোষণ করে এসব দাবি পূরণে যথাযথ পদক্ষেপের আশ্বাস দেন উপাচার্য।  

 
একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!