AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদের জন্য শিক্ষকদের লালায়িত না হওয়ার আহ্বান ইবি উপাচার্যের


পদের জন্য শিক্ষকদের লালায়িত না হওয়ার আহ্বান ইবি উপাচার্যের

পদের জন্য শিক্ষকদের লালায়িত না হওয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। তিনি বলেন, পদ-পদবী অটোমেটিক্যালি আসে। শিক্ষকরা, আপনারা এজন্য লালায়িত হবেন না। আপনাদের লক্ষ্য থাকবে একজন ভালো শিক্ষক, ভালো অধ্যাপক হওয়ার। শিক্ষকদের সাথে শিক্ষার্থীদের যদি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক না হয় তাহলে শিক্ষার্থীরা প্রকৃত জ্ঞান অর্জন করতে পারবে না।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে এ এস এম (আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি) স্টুডেন্ট চ্যাপ্টার ইবির উদ্বোধন এবং মাইক্রোবায়োলজি কুইজ প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, আমি চেষ্টা করব এই বিশ্ববিদ্যালয়ে যারা রিসার্চ করবেন, জার্নাল পাবলিকেশন্স করবেন তাদের ইনসেনটিভ বাড়িয়ে দেওয়ার জন্য। এসময় গবেষণার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে তিনি ছাত্র এবং শিক্ষকদের সহযোগিতা কামনা করেছেন।

তিনি আরও বলেন, ক্লাস টাইমে শিক্ষার্থীরা দলবেঁধে আড্ডা দিচ্ছে এমনটি আমি দেখতে চাই না। ক্লাস টাইমে সমস্ত ক্যাম্পাস ফাঁকা থাকবে, সব শিক্ষার্থী ক্লাসে থাকবে। এটাই আমার স্বপ্ন এবং এটাই আমি এই বিশ্ববিদ্যালয়ে দেখতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: রেজওয়ানুল ইসলাম। এছাড়া এ এস এম কান্ট্রি ডিরেক্টর, বাংলাদেশের অ্যাম্বাসেডর ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিন্নাতুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ আবুল কালাম আজাদও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রেজেন্টেশনের মাধ্যমে এ এস এম বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এ এস এম স্টুডেন্ট চ্যাপ্টার, ইবির প্রেসিডেন্ট শোভন সাহা। মাইক্রোবায়োলজি কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এছাড়াও অতিথিদের ক্রেস্ট উপহার দেওয়া হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!