AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে " পাব্লিক স্পিকিং প্রোজ ২.০"অনুষ্ঠিত


Ekushey Sangbad
পাপড়ি খানম, খুলনা বিশ্ববিদ্যালয়
০৯:০১ পিএম, ৭ অক্টোবর, ২০২৪
খুলনা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত এবং মেন্টর্স খুলনার পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত পাবলিক স্পিকিং প্রতিযোগিতা "পাব্লিক স্পিকিং প্রোজ ২.০" এর গ্র্যান্ড ফিনালে আজ (৭ অক্টোবর, ২০২৪) বিশ্ববিদ্যালয়ের লিয়াকত আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শীর্ষ দশজন ফাইনালিস্টের মধ্যে তুমুল প্রতিযোগিতা হয়।প্রতিযোগিতাটি ২ টি সেগমেন্টে বিভক্ত ছিল।বাংলা এবং ইংরেজি সেগমেন্ট থেকে ৩ জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়। বাংলা সেগমেন্টের বিজয়ীরা হলেন, চ্যাম্পিয়ন মেহনাজ আফনিন খান ঝিলিক, ১ ম রানারআপ রাধিকা চৌধুরী,  ২য় রানারআপ মো.তুহিন হোসেন  এবং  ইংরেজি  সেগমেন্টের বিজয়ীরা হলেন,চ্যম্পিয়ন যৌথ রাধিকা চৌধুরী, নিশাত জাহান নাদিরা,১ম  রানারআপ ফারজানা জাহান,২য় রানারআপ মুবিন শেখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,খুলনা বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব প্রাপ্ত আর্থিক ও প্রশাসনিক পরিচালক প্রফেসর  ড. রেজাউল করিম,খুলনা বিশ্ববিদ্যালয়ের বিশেষ ছাত্র বিষয়ক পরিচালক ড.মো.নাজমুস সাদাত,গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম।

গ্র্যান্ড ফিনালের বিচারকের দায়িত্বে ছিলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম এবং মেন্টর্স খুলনার আইইএলটিএস কো-অর্ডিনেটর মাহফুজা জেসমিন ইভা।

খুলনা বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব প্রাপ্ত আর্থিক ও প্রশাসনিক পরিচালক প্রফেসর ড. রেজাউল করিম বলেন,"পাব্লিক স্পিকিং জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের  চিন্তা চেতনা ভাবনাকে সহজ করছে,  এমন কার্যক্রম কে আমি স্বাগত জানাই। পড়াশোনার পাশাপাশি জিবনের দিকনির্দেশনায় এধরনের অনুষ্ঠানের ভূমিকা অনেক। জীবনের চ্যালেন্জ মোকাবেলায় এমন  উদ্যোগ প্রশংসনীয়। "

উক্ত অনুষ্ঠানের উদ্বোধনী বক্তৃতায় ক্যারিয়ার ক্লাবের সভাপতি বলেন, "এই প্রতিযোগিতা শুধু ভাষাগত দক্ষতা উন্নয়নের জন্যই নয়, বরং একজন শিক্ষার্থীকে আত্মবিশ্বাসী বক্তা ও ভবিষ্যতের নেতা হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।"

প্রতিযোগীদের জন্য পুরস্কার হিসাবে ছিল মেন্টর্স খুলনার বিভিন্ন ফ্রি কোর্ষ । এছাড়া উপস্থিত শ্রোতাদের জন্যও ছিলো আকর্ষণীয় ডিসকাউন্ট। তাদের জন্য  মেন্টর্স খুলনার পক্ষ থেকে স্পোকেন ইংলিশ কোর্সে ৩০%, আইইএলটিএস কোর্সে ২৫%, এবং গ্রামার ফাউন্ডেশন কোর্সে ২০% ডিসকাউন্ট ঘোষণা করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!