AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গতবছরের তুলনায় তিনগুণেরও বেশি জিপিএ-৫ পেয়েছে কবি নজরুল কলেজ শিক্ষার্থীরা


Ekushey Sangbad
কবি নজরুল সরকারি কলেজ, প্রতিনিধি
১১:৩৮ এএম, ১৬ অক্টোবর, ২০২৪
গতবছরের তুলনায় তিনগুণেরও বেশি জিপিএ-৫ পেয়েছে কবি নজরুল কলেজ শিক্ষার্থীরা

গত বছর ফলাফল বিপর্যয়ের পর এবার পাসের হারে কিছুটা উন্নতি করেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ। চলতি বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় এ প্রতিষ্ঠান থেকে ১ হাজার ৬১৯ জন শিক্ষার্থীর মধ্যে পাস করছে ১ হাজার ৪৯৫ জন, পাসের হার ৯৩ দশমিক ২৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২২৩ জন শিক্ষার্থী, যা গতবারের তুলনায় তিনগুণেরও বেশি।

বিভাগভিত্তিক ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, বিজ্ঞান বিভাগে ৫০৬ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৬৯ জন। ফেল করেছে ৩৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন।

মানবিক বিভাগে ৪২২ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৭৬ জন। ফেল করেছে ৪৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন।ব্যবসায় শিক্ষা বিভাগে ৫৬৭ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৫২৬ জন। অকৃতকার্য হয়েছে ৪১ জন শিক্ষার্থী এবং জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন।

এবার তুলনামূলক ফলাফল ভালো হলেও ফলাফল প্রকাশের পর কোনও শিক্ষার্থীকে কলেজ ক্যাম্পাসে উচ্ছ্বাস বা উল্লাস করতে দেখা যায়নি। মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী আবির মিয়া বলেন, আমার রেজাল্টে আলহামদুলিল্লাহ আমি সন্তুষ্ট। কলেজে এসেছি ভাবলাম সবার সঙ্গে দেখা সাক্ষাৎ হবে। কিন্তু সবাই ঘরে বসে ফলাফল পেয়ে যাওয়ায় কেউ ক্যাম্পাসে আসেনি।

এবার শিক্ষার্থীদের ফলাফলে সন্তোষ প্রকাশ করে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অধ্যাপক মোহম্মদ হাবিবুর রহমান বলেন, গতবছরের তুলনায় কলেজ শিক্ষার্থীদের ফলাফলে আমরা সন্তুষ্ট। নানান সংকটের মাঝেও শিক্ষক শিক্ষার্থীরা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!