AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবির বরিশাল ক্যাম্পাসে বিশ্ব ডিম দিবস-২০২৪ উদযাপন


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৬:৩৪ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
পবিপ্রবির বরিশাল ক্যাম্পাসে বিশ্ব ডিম দিবস-২০২৪ উদযাপন

‍‍`ডিমে পুষ্টি ডিমে শক্তি, ডিমে আছে রোগমুক্তি‍‍`  এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলরের উদ্যোগে বিশ্ব ডিম দিবস উদযাপিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম এবং সভাপতিত্ব করেন এএনএসভিএম অনুষদের ডিন প্রফেসর ড. ফয়সাল কবির। এছাড়াও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, উদযাপন কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোস্তফা আনোয়ার, আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুল লতিফ। 

বেলা ১২:০০ টায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানোর মাধ্যমে  উপাচার্য মহোদয় অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে সকল শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণিল র‍্যালি সমগ্র অনুষদ ঘুরে অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। 

দুপুর সাড়ে ১২ টায় অনুষদীয় অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ডিমের উপকারিতা ও পুষ্টি গুন নিয়ে এক চমকপ্রদ সেশন উপহার দেন পোল্ট্রি সায়েন্স ডিপার্টমেন্টের প্রফেসর ড. এম এইচ কাউসার। ডিমের প্রয়োজনীয়তা এবং ডিম নিয়ে ব্যাবসায়ীদের সিন্ডিকেটের প্রতিবাদ জানিয়ে আলোচনা করেন ব্যাসিক সায়েন্স ডিপার্টমেন্টের প্রফেসর ড. মামুনুর রশীদ। শিক্ষার্থীদের মধ্য থেকে ডিম  খাওয়ার গুরুত্ব নিয়ে আলোচনা করেন এনিম্যাল হাজবেন্ড্রি ৯ম ব্যাচের নুসরাত জাহান মালিহা এবং ডিভিএম ১৮তম ব্যাচের রোকেয়া আক্তার ইমু। এছাড়াও অতিথিবৃন্দ ডিম দিবস উদযাপনের ইতিহাস, সুস্থ থাকতে এবং দেহের আমিষ চাহিদা পূরণে ডিমের প্রয়োজনীয়তা নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম বলেন, "ছাত্র-ছাত্রী এবং শিশু-কিশোরদের মেধা বিকাশে প্রতিদিন একটি করে ডিম খাওয়া উচিত "। অনুষ্ঠানের সভাপতি অত্র অনুষদের ডিন প্রফেসর ড. ফয়সাল কবির বিশ্ব ডিম দিবস এবং ডিমের সার্বিক তাৎপর্য আলোচনা করে অলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, প্রতিবছর অক্টোবর মাসের দ্বিতীয় শুক্রবার বিশ্বব্যাপী ডিম দিবস পালন করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - ক্যাম্পাস

Link copied!