AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
শিক্ষার্থীদের যৌন হয়রানি

অভিযুক্ত ইবি শিক্ষককে বিভাগীয় সকল কার্যক্রম থেকে অব্যাহতি


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৮:১৬ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
অভিযুক্ত ইবি শিক্ষককে বিভাগীয় সকল কার্যক্রম থেকে অব্যাহতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, রেজাল্ট কমিয়ে দেওয়া, ছাত্রীদের পোশাক নিয়ে বাজে মন্তব্য, সমকামিতা ও মানসিক অত্যাচারসহ নানা গুরুতর অভিযোগ তুলে তার অপসারনের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষার্থীরা। অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির তদন্তকার্য চলমান রয়েছে। তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত ওই শিক্ষককে বিভাগীয় সকল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত চিঠিতে এই সিদ্ধান্ত জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, হাফিজুল ইসলামের বিরুদ্ধে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে এবং তাদের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটির কাজ চলমান রয়েছে। তাই তদন্ত কার্যক্রমের চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে বিভাগের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্তসহ বিভাগীয় সকল কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে।

এরআগে গত ৭ অক্টোবর ওই শিক্ষকের অপসারণের দাবিতে প্রধান ফটক অবরোধ করে বিভাগের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। পরে উপাচার্যের কাছে তারা লিখিতভাবে ২৭ দফা অভিযোগ করেন ও মৌখিকভাবে ঘটনার বর্ণনা করলে অভিযোগ তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠিত হয়। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এদিকে তদন্ত কমিটির কাছে সাক্ষাৎকার দিতে মঙ্গলবার হাফিজুল ইসলামের ক্যাম্পাসে আসার কথা থাকলেও নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে তিনি ক্যাম্পাসে আসেননি। এদিন তাকে স্থায়ী বহিষ্কারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও ওই শিক্ষকের কুশপুত্তলিকা দাহ করেন বিভাগের শিক্ষার্থীরা।

 

একুশে সংবাদ/এনএস

সর্বোচ্চ পঠিত - ক্যাম্পাস

Link copied!