AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তায় পবিপ্রবির এনিম্যাল হাসবেন্ড্রি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৯:০৭ পিএম, ২৬ অক্টোবর, ২০২৪
ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তায় পবিপ্রবির এনিম্যাল হাসবেন্ড্রি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) অনুষ্ঠিত ২০২৩- ২৪ শিক্ষাবর্ষের কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষায় আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য তথ্য সহায়তা, বিনামূল্যে মোবাইল, ব্যাগ, মানিব্যাগ গচ্ছিত রাখাসহ বিভিন্ন সহযোগিতামূলক কাজে এগিয়ে এসেছে এনিম্যাল হাজবেন্ডী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন(আশা)।

এনিম্যাল হাজবেন্ডী শিক্ষার্থীদের উদ্যোগে গড়ে  উঠা এ সংগঠন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের সার্বক্ষণিক সেবা দিয়েছে । বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ৮ নাম্বার স্টলে এনিম্যাল হাজবেন্ড্রী শিক্ষার্থীদের নিজস্ব উদ্যোগে এই সহায়তা ও সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে দূর দূরান্ত থেকে আসা হাজারো ভর্তি পরীক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে।

পবিপ্রবিতে অনুষ্ঠিত কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতিবারের ন্যায় এবারও এনিম্যাল হাজবেন্ডী শিক্ষার্থীরা দেশের বিভিন্ন অঞ্চল থেকে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা, পরীক্ষা কেন্দ্রে পৌছানো, যাতায়াতে সহায়তা ও তথ্য সহয়তা কেন্দ্র স্থাপন করেছে। এই তথ্য সহায়তা কেন্দ্র থেকে ভর্তিচ্ছুদের পরীক্ষা কেন্দ্র সম্পর্কে অবগত করার পাশাপাশি তাদের সাথে থাকা ব্যাগ ও অন্যান্য জিনিসপত্র পরীক্ষা চলাকালীন সময়ে বিনামূল্যে নিজেদের তত্ত্বাবধানে রাখা হয়।

এনিম্যাল হাজবেন্ড্রি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন(আশা) সেক্রেটারি আল আরাবী মাদ্রাফি বলেন, “দেশের বিভিন্ন স্থান থেকে আগত শিক্ষার্থীদের সর্বোচ্চ সাহায্য করার চেষ্টা করছি আমরা। প্রতিবছরের ন্যায় এবারও আমরা আগত শিক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থা, কেন্দ্রে নিয়ে যাওয়া, ব্যাগ রাখাসহ যাবতীয় সহযোগিতা করছি। এছাড়াও শিক্ষার্থীদের জন্য নাস্তা এবং বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়।"

উল্লেখ্য" এবারের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় পবিপ্রবির ৯১ টি কেন্দ্রে ৪০০০ পরিক্ষার্থীর মধ্যে ২০১১ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে, অনুপস্থিত ছিল ১৯৮৯ জন। অংশগ্রহণের হার ছিল ৫০.৫৮%"।
 

একুশে সংবাদ/এনএস

সর্বোচ্চ পঠিত - ক্যাম্পাস

Link copied!