AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা লেডিস ক্লাবের উদ্যোগে দরিদ্র ও মেধাবী ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩২ পিএম, ২৩ মে, ২০২৪
ঢাকা লেডিস ক্লাবের উদ্যোগে দরিদ্র ও মেধাবী ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান

ঢাকা লেডিস ক্লাব, সমাজ কল্যাণ বিভাগের উদ্যোগে সম্মানিত ক্লাব সদস্যদের আর্থিক সহযোগিতায় দরিদ্র ও মেধাবী ১১০ জন ছাত্র ছাত্রীদের মাঝে এক্কালীণ শিক্ষা বৃত্তি প্রদান করেছে। এছাড়াও ঢাকা লেডিস ক্লাব সমাজ কল্যাণ বিভাগের অধীনে "কুসুমকলি" নামে ৯টি স্কুলের মাধ্যমে ২৭৮ জন দরিদ্র অসহায় ছাত্র ছাত্রীদের বিনা বেতনে সারা বছর পড়া লেখার সুযোগসহ শিক্ষকদের বেতন ও অন্যান্য খরচ বহন করছে। 

বৃহস্পতিবার (২৩ মে) ক্লাবটির অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই বৃত্তি প্রদান করা হয়। 

ঢাকা লেডিস ক্লাবের সভাপতি আনিসা হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সিমিন হোসেন (রিমি) এমপি।

এ সময় প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি) এ ধরনের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য ঢাকা লেডিস ক্লাবকে ধন্যবাদ জানান। বলেন, এ ধরনের কর্মকাণ্ড একটি জাতির মানবতা মূল্যায়িত হয়। শিক্ষাই জাতির মেরুদণ্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গঠনে এ ধরনের উদ্যোগ বেশি বেশি নেওয়া দরকার। সবার উচিৎ সবাই সবার জায়গা থেকে মানবতাকে জাগ্রত করি।

ঢাকা লেডিস ক্লাবের সভাপতি আনিসা হক বলেন, আমি সভাপতি হওয়ার পর থেকে এ পর্যন্ত অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছি। নানান উদ্যোগ বাস্তবায়নে এই ক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারা তাহির সহ সকলেই অক্লান্ত পরিশ্রম করেছেন। আমি সকলকেই ধন্যবাদ জানাই। আশাকরি এই কার্যক্রম আগামী দিনগুলোতে সকলের প্রচেষ্টায় আরও বৃদ্ধি করতে পারবো।
 

এ ছাড়াও মঞ্চে উপবিষ্ট ক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারা তাহির ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রফেসর শবনম সুলতানা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। আরও উপস্থিত ছিলেন ক্লাবের প্রাক্তন সভাপতি বৃন্দ ও নির্বাহী কমিটির সদস্যবৃন্দ সহ ক্লাবের অনেক সদস্য।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ঢাকা লেডিস ক্লাবের সমাজ কল্যাণ সম্পাদক নিলু বিলকিস রহমান।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

Link copied!