AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দীর্ঘ ১০ বছর পর নিউমার্কেট হকার্স এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২৭ পিএম, ৪ জুন, ২০২৪
দীর্ঘ ১০ বছর পর নিউমার্কেট হকার্স এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত

আনন্দ মুখর পরিবেশে দীর্ঘ প্রায় ১০ বছর পর উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ‍‍`নিউমার্কেট হকার্স এসোসিয়েশন‍‍`র (২০২৪-২৭) কার্যনির্বাহী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্যানার পোস্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। 

মঙ্গলবার (০৪ জুন) ধানমন্ডি হকার্স মার্কেটের দ্বিতীয় তলায় এসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। ২৫টি পদের বিপরীতে একটি প্যানেলে ২৫ জন ও অপর প্যানেলে ২৪ জনসহ মোট ৪৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ২৩৫ জন। 

নির্বাচনে মাহমুদ-মাসুদ পরিষদে সভাপতি পদে মাহমুদ বিন কাশেম, সাধারণ সম্পাদক সাইফুল আলম মাসুদ, সহ-সভাপতি হক প্রধানীয়া, আহসান উল্লা, শংকর কুমার সাহা, কাজী রাসেল আহমেদ (আলম) ও আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক মোল্লা ও মোস্তাফিজুর রহমান (শুভ), কোষাধ্যক্ষ আব্দুল বাছিত (দলা), হিসাব নিরীক্ষা সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ চৌধুরী, দপ্তর সম্পাদক মোশারফ হোসেন বিপ্লব, বিদ্যুৎ ও এ/সি বিষয়ক সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, ধর্ম সম্পাদক মোঃ জাকারিয়া, নিরাপত্তা ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান বাবু, এছাড়াও কার্যকরী সদস্য পদে মোঃ মহিউদ্দিন (নিজাম), আশফাক মোঃ খান, মোঃ সিরাজ মিয়া, মজিবুর রহমান (বকাউল), মোঃ জাকির হোসেন, মোঃ কাইয়ুম রানা ও মোঃ নাদিম হোসেন প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে স্বপন-মিজানুর পরিষদে সভাপতি পদে মোঃ নাজমুল হুদা স্বপন, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান খান, সহ-সভাপতি শেখ আব্দুস সামাদ, ফকির মোঃ আবু ফয়সাল (নিপু), ডাঃ মোঃ আসাদুজ্জামান (মন্টু), মোঃ আবুল কাশেম ও মোঃ শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন কিরণ ও মুর্তজা হাসান সেলিম, কোষাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম (মিন্টু), হিসাব নিরীক্ষা সম্পাদক ইমাম মেহেদী সোহেল, সাংগঠনিক সম্পাদক আব্দুর রউফ কাইয়ুম, দপ্তর সম্পাদক মোঃ মাহাবুব উল্যাহ, বিদ্যুৎ ও এ/সি সম্পাদক মোঃ হারুনুর রশিদ পাটোয়ারী, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সামসুল আলম পাটোয়ারী, নিরাপত্তা ও পরিবেশ সম্পাদক শিবু কুমার সাহা, প্রচার সম্পাদক মোঃ আব্দুল হাই লিটু, এছাড়াও সদস্য পদে মোঃ আরিফুর রহমান, মোঃ আলমগীর খান বাবুল, মোঃ মিজানুর রহমান, আলমগীর হোসেন, মাহফুজুর রহমান, মোঃ রাজিব চৌধুরী, আরিফউদ্ দোজা খান (দিপক) ও মোঃ আনোয়ার হোসেন প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন চলাকালীন সময়ে সভাপতি প্রার্থী মাহমুদ বিন কাশেম একুশে সংবাদকে বলেন, দীর্ঘ প্রায় অনেক বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট গ্রহণ চলছে। এই নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থীরা একে অন্যের পরিবারের মত। ভোটাররা একজন সৎ এবং যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। যাতে আগামী দিনগুলোতে ব্যবসায়ীদের উন্নয়নে কাজ করতে পারে, এটা আমাদের প্রত্যাশা। তাছাড়া নির্বাচনে যেই জয়ী হোক তাদের নিয়ে এসোসিয়েশনের উন্নয়নের কাজ করব।

সাধারণ সম্পাদক প্রার্থী সাইফুল আলম মাসুদ বলেন, ব্যাবসায়ীরা পরিবর্তন চায়। জয়ী হলে এই মার্কেটের ব্যাবসায়ীদের সকল সমস্যা সমাধানে, সকলকে নিয়ে কাজ করব। যেই জয়ী হবে তাদের সাথে এক হয়ে মার্কেটের উন্নয়নে কাজ করব। 

সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ মিজানুর রহমান খান বলেন, ক্ষমতায় থেকে সবার উন্নয়নে কাজ করেছি। জয়ী হলে সবার উন্নয়নে কাজ করব। ব্যবসায়ীদের সকল সমস্যা সমাধানের উপায় খুঁজে বের করব। সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে।

সদস্য পদপ্রার্থী মোঃ মিজানুর রহমান সহ একাধিক প্রার্থী বলেন, আজকে আমাদের মিলন মেলা। সকল ব্যবসায়ীদের সাথে দেখা হবে খুবই ভালো লাগছে। আমি জয়ী হলে মার্কেটের উন্নয়নে কাজ করতে বদ্ধপরিকর। 

একাধিক ভোটার বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা সকল প্রার্থী আমাদের খুব আপনজন। সবাইকে তো জয়ী করতে পারবোনা। তবে যেই জয়ী হবে সে সকলকে নিয়ে নিউমার্কেট হকার্স এসোসিয়েশনের উন্নয়নে কাজ করবে এটা আমাদের প্রত্যাশা। সকল সদস্যদের সুখে-দুঃখে পাশে থাকবে এটাই আমাদের কাম্য। 

এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মোঃ ফরহাদুজ্জামান বলেন, সকাল থেকে খুব সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রার্থীরা আচরণবিধি মেনে ভোটারদের কাছে ভোট চাইছেন। এ পর্যন্ত নির্বাচন নিয়ে কোন ধরনের অভিযোগ আসে নাই। তাছাড়া যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। আমার সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মাহাবুব আলম ও ওবায়দুর রহমান।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

Link copied!