AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাল উদ্ধারে অনড় অবস্থানে ডিএনসিসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৪ পিএম, ২৯ জুন, ২০২৪
খাল উদ্ধারে অনড় অবস্থানে ডিএনসিসি

খালের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে টানা তৃতীয় দিনের মতো অভিযান পরিচালনা করে ব্যপক উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।শনিবার (২৯ জুন, ২০২৪)  দুপুর ১২টায় মোহাম্মদপুর সাতমসজিদ হাউজিং এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

ডিএনসিসির অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এবং ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এই অভিযানের নেতৃত্ব দেন।

অভিযানে ৯টি পাকা স্থাপনা, একটি হাউজিঙের গেট এবং আশেপাশের বেশ কিছু ছোট স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।এ সময় ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম ও স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।

খাল ও খালের পাড় দখল করে একটি বাণিজ্যিক ফার্ম ও কয়েকজন ব্যক্তি দীর্ঘদিন ধরে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলামের নির্দেশনায় বিভিন্ন খালের জায়গা উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করছে ডিএনসিসি। তারই অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হয়।

তিনদিনের অভিযানে প্রায় ৭০টি স্থাপনা গুড়িয়ে দিয়ে এখন পর্যন্ত ২০ বিঘা জমি উদ্ধার করা হয়েছে। এছাড়া রামচন্দ্রপুর খালের ১০ টন বর্জ্য পরিষ্কার করে খনন কাজ চালানো হয়।

আজ সকাল সাড়ে ১০টা থেকে উচ্ছেদ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে বিলম্বিত হয়। পরে সাড়ে ১২টায় বৃষ্টি থামলে উচ্ছেদ কার্যক্রম চালানো হয়। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!