AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীতে ৯ কোটি টাকার সরকারি জমি উদ্ধার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৮ পিএম, ৪ জুলাই, ২০২৪
রাজধানীতে ৯ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

রাজধানীর কদমতলীতে ঢাকা ম্যাচ ফ্যাক্টরি সংলগ্ন বালু ব্যবসায়ীদের দখলে থাকা প্রায় ৯ কোটি টাকা মূল্যের ১৭ শতক সরকারি খাস জমি উদ্ধার হয়েছে‌।

দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা এ খাস জমি বৃহস্পতিবার (৪ জুলাই) উদ্ধার করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই খাস জমি দীর্ঘদিন ধরে স্থানীয় অসাধু বালু ব্যবসায়ীরা বালু স্টক ও বিক্রয় করে আসছিলেন। বিষয়টি জানতে পেরে ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান জমিটি উদ্ধারের নির্দেশ দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিকের তত্ত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের কদমতলী মৌজার ১ নম্বর খতিয়ানের সিটি ৭৮১৫ নং দাগের ১৭ শতক জমিটি উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার দর প্রায় ৯ কোটি টাকা।

একইসঙ্গে খাস জমির সীমানা চিহ্নিত করে লাল নিশান ও মালিকানা সাইনবোর্ড টানিয়ে সরকারের পক্ষে ঢাকা জেলা প্রশাসন জমিটি দখলে নেয়।

এই অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের কানুনগো ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, কদমতলী থানা পুলিশ উপস্থিত ছিল।

ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ‘ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি ভূমিদস্যু ও দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে রেখেছে। যেগুলো উদ্ধার ও সংরক্ষণে জেলা প্রশাসন সর্বদা তৎপর। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’


একুশে সংবাদ/স.ট.প্র/জা.হা

Link copied!