AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খ্রীষ্টিয়ান বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত


Ekushey Sangbad
রফিকুল ইসলাম রাফি
১২:৫৯ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
খ্রীষ্টিয়ান বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত

আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ঝাঁক ঝমক আয়োজনের মাধ্যমে ঢাকা খ্রীষ্টিয়ান বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর ত্রি-বার্ষিক নির্বাচন ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন নিয়ে সদস্যদের মধ্যে বেশ আগ্রহ এবং উদ্দীপনা দেখা যাচ্ছে।  

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর মগবাজার ইস্পাহানি বালিকা বিদ্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮:৩০ থেকে বিকেল ৪:৩০ পর্যন্ত চলবে ভোট গ্রহণ। সংগঠনটিতে মোট সদস্য সংখ্যা ১৪ হাজারের বেশি হলেও এবারের নির্বাচনে ৭২৫২ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। ১২ টি পদের জন্য দুটি প্যানেলে মোট ২৪ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২ জন সহ মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিটি পদে প্রতিদ্বন্দ্বিতা অত্যন্ত তীব্র হলেও প্রার্থীরা নির্বাচনকে একটি পারিবারিক মিলনমেলা হিসেবে গ্রহণ করেছেন। 

নির্বাচনে স্বপন-রমেশ-উওম-ডেভিড পরিষদে সভাপতি পদে স্বপন কুমার হাওলাদার, সহ-সভাপতি ক্লিন্টন রমেশ অধিকারী, সম্পাদক উত্তম হালদার, কোষাধ্যক্ষ ডেবিড হালদার, ডিরেক্টর শ্যামল ফ্লাচ বিশ্বাস, লিডিয়া কর্মকার, অনিমা বাড়ৈ, প্রবীর বিশ্বাস, শমুয়েল গাইন, দিনেশ মন্ডল, যোয়াব হালদার ও মিল্টন সরকার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরেক প্যানেল সুরেন-লেয়া-সমুয়েল-ইব্রীয় পরিষদে সভাপতি পদে সুরেন মন্ডল, সহ-সভাপতি পদে লেয়া অধিকারী, সম্পাদক সমুয়েল সরকার, কোষাধ্যক্ষ ইব্রীয় সরকার, সদস্য পদে জন গাঠিয়া, মাইকেল অধিকারী, দিলীপ বৈদ্য, ষ্টিকেল মধু, অজিত কুমার ফলিয়া, হনোক বিশ্বাস (ববি), পাপিয়া হালদার, জেসন বিশ্বাস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে এ্যালবার্ট জনি বাড়ৈ ও কোষাধ্যক্ষ জর্জ ওয়াশিংটন সাঁওজাল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন চলাকালীন সময়ে একাধিক প্রার্থী একুশে সংবাদকে বলেন, আজকে আমাদের মিলন মেলা। ভোট গ্রহণের পরিবেশ অত্যন্ত উৎসবমুখর এবং শান্তিপূর্ণ। ভোটাররা সৎ ও যোগ্য প্রার্থীকে বেছে নিয়ে সমিতির উন্নয়নে ভূমিকা রাখার সুযোগ দিবেন। যেই জয়ী হবে তার সাথে এক হয়ে এই সমিতির উন্নয়নে কাজ করব।

একাধিক ভোটার বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা সকল প্রার্থী আমাদের আপনজন। যেই জয়ী হবে সে সকলকে নিয়ে এই খ্রীষ্টিয়ান বহুমুখী সমবায় সমিতির উন্নয়নে কাজ করবে এটাই আমরা প্রত্যাশা করি। সমিতির সকল সদস্যদের সুখে-দুঃখে পাশে থাকবে এটাই আমাদের কাম্য। 

এই নির্বাচনে, নির্বাচন কমিশনারদের সভাপতি মোঃ ফরহাদ হোসেন জানান, প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও, তারা সমিতির উন্নয়নে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন। তারা জানিয়েছেন, নির্বাচনের ফলাফল যাই হোক, সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমিতির উন্নয়ন নিশ্চিত করা হবে। ভোট গ্রহণ শেষে গণনার কাজ শুরু হবে এবং শীঘ্রই ফলাফল ঘোষণা করা হবে। বিজয়ীরা আগামী তিন বছর ধরে সমিতির কার্যক্রম পরিচালনার দায়িত্বে থাকবেন।

তিনি আরও বলেন, সকাল থেকে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি মেনে ভোটারদের কাছে ভোট চাইছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী কেন্দ্রে উপস্থিত রয়েছেন এবং সার্বক্ষণিক তৎপরতা চালিয়ে যাচ্ছি আমরা।

একুশে সংবাদ/ এস কে

Link copied!