AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এক দফা দাবীতে জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নার্সদের মানববন্ধন


Ekushey Sangbad
রফিকুল ইসলাম রাফি
০৪:৩৭ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
এক দফা দাবীতে জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নার্সদের মানববন্ধন

বর্তমান সরকারের মাননীয় প্রধান উপদেষ্টা মহোদয়ের নির্দেশনা মোতাবেক নার্সিং পেশার সংস্কার, উন্নয়ন ও এক দফা দাবীতে সারা বাংলাদেশ ব্যাপী মানববন্ধন এর আয়োজন করে নার্সিং সংস্কার পরিষদ। 

এর ধারাবাহিকতায় শনিবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর সামনে, নার্সিং পেশা ও নার্স কর্মকর্তাদের নিয়ে কটুক্তি করায় মহাপরিচালক মাকসুরা নূর সহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ, ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাদের পদায়ন নিশ্চিত করার এক দফা দাবিতে মানববন্ধনের আয়োজন করে নার্সিং সংস্কার পরিষদের শাখা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট।

এ সময় সিনিয়র স্টাফ নার্স বেলাল হোসেন সুজন বলেন, অত্যন্ত পরিতাপের বিষয় আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস প্রদানের পরও কোন আলোচনা না করেই আমাদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে অদ্য ১২/০৯/২০২৪ খ্রি. তারিখে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে যা চলমান আন্দোলনকে উস্কে দেয়ার শামিল এবং নার্সিং সমাজ তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেন।

পুনঃনির্ধারিত কর্মসূচি মোতাবেক বাংলাদেশের সকল স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান, সকল নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে আজ মানববন্ধন কর্মসূচি পালন হচ্ছে। এ সময় এক দফা দাবিতে বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক পদে, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট পদে ও রেজিস্ট্রার পদে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাগণকে পদায়নের দাবী জানান।

এ সময় নার্স ছাব্বির মাহমুদ বলেন, আমরা আন্তর্জাতিক মহৎ পেশায় আছি। আমরা এই পেশার পূর্ণ মর্যাদা চাই। আমাদের দাবী যোক্তিক।

একুশে সংবাদ/ এস কে

Link copied!