AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘প্রিয় নবীর জীবনী অনুসরণপূর্বক আমাদের জীবনাচারেও পরিবর্তন আনতে হবে’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:০৯ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
‘প্রিয় নবীর জীবনী অনুসরণপূর্বক আমাদের জীবনাচারেও পরিবর্তন আনতে হবে’

প্রিয় নবীর জীবনী অনুসরণ করে তা আমাদের জীবনের সকল পর্যায়ে প্রতিফলিত করতে হবে এবং সে অনুযায়ী আমাদের জীবনাচারেও পরিবর্তন আনতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) প্রশাসক ড. মহ. শের আলী।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ঢাদসিক প্রশাসক  বলেন, "আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:)-কে আল্লাহপাক এই পৃথিবীর জন্য আশীর্বাদ হিসেবে পাঠিয়েছেন। তাঁর ওপর আল্লাহপাক পবিত্র কোরআন শরিফ নাজিল করেছেন। এই পবিত্র কোরআন শরিফে পৃথিবীর সকল স্বত্ত্বার জন্য প্রয়োজনীয় নির্দেশনা রয়েছে। তাই আমাদেরকে প্রিয় নবীর জীবনের প্রতিটি কর্মকাণ্ড তথা তাঁর জীবনী অনুসরণ করতে হবে। তাঁর জীবনী অনুসরণ করে তা আমাদের ব্যক্তি জীবনেও প্রতিফলিত করতে হবে এবং সে অনুযায়ী আমাদের জীবনাচারেও পরিবর্তন আনতে হবে।"

জীবনের সকল স্তরে প্রিয় নবীর জীবনাদর্শ অনুসরণ করতে হবে জানিয়ে তিনি বলেন, "আমাদের মধ্যে অনেকেই একইসাথে ন্যায় কাজ করেন আবার অন্যায় কাজও করেন। অনেকই নামাজ আদায় করেন আবার অন্যায় কর্মেও লিপ্ত থাকেন। কিন্তু আমাদের ধর্মে কারো ন্যায় কাজের আধিক্যের ফলে ন্যূনতম অন্যায় কর্মও জাস্টিফাই করার কোন অবকাশ নেই। আমাদেরকে প্রিয় নবীর জীবনাদর্শ ধারণ করে শতভাগ ন্যায়ের পক্ষে থাকতে হবে এবং তা আমাদের ব্যক্তিগত, সামাজিক ও কর্ম জীবনে প্রতিফলিত করতে হবে।"

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাদসিক‍‍`র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, "আমাদের প্রিয় নবী কারিম (সাঃ) এর উম্মত হিসেবে সোমবার আমাদের জন্য তাৎপর্যপূর্ণ। কারণ ১২ই রবিউল আউয়াল নবী কারিম সাঃ এর জন্মগ্রহণ, নবুয়াত লাভ, মক্কা থেকে মদিনায় হিজরত এবং ইন্তেকাল করেছেন এই সোমবারে।"

মো. মিজানুর রহমান আরো বলেন, "মহানবী সাঃ পৃথিবীর একজন শ্রেষ্ঠ মানব, তিনি আমাদের জন্য যে পথ প্রদর্শন করেছেন, সেটি আমাদের জন্য সর্বোত্তম পথ। তার দেখানো ইসলামের পথেই যেন আমরা চলতে পারি, আল্লাহ যেন সেই তৌফিক সবাইকে দেয় এ কামনা করি।"

অনুষ্ঠানে দেশ ও জাতির মঙ্গল কামনা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা, আহতদের দ্রুত আরোগ্য প্রার্থনা করা হয়। 

দোয়া মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, সচিব মোহাম্মদ বশিরুল হক ভূঁঞা, কাউন্সিলরবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শীর্ষ সমন্বয়কবৃন্দ, জাতীয়তাবাদী শ্রমিক দলের অন্তর্ভুক্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।   

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!