AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীর সোহরাওয়ার্দী‍‍`র নার্স ও মিডওয়াইফারিদের Stay For One Point Demand পালন


Ekushey Sangbad
রফিকুল ইসলাম রাফি
০৪:৩৩ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
রাজধানীর সোহরাওয়ার্দী‍‍`র নার্স ও মিডওয়াইফারিদের Stay For One Point Demand পালন

আন্তর্জাতিক এই মহৎ নার্সিং পেশার সংস্কার, উন্নয়ন ও এক দফা দাবীতে সারা বাংলাদেশ ব্যাপী " Stay For One Point Demand " আয়োজন করেছে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ। এই ধারাবাহিকতায় যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নার্স ও মিডওয়াইফারিগন এবং স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে  কর্মসূচির " Stay For One Point Demand " পালন করেন তারা।

এ সময় তারা বলেন, মহাপরিচালক মাকসুরা নূর সহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ, ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাদের পদায়ন নিশ্চিত করার এক দফা দাবি জানিয়েছেন নার্স ও মিডওয়াইফারিরা।

আন্দোলনরত নার্সরা বলেন, আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস প্রদানের পরও কোন আলোচনা না করেই আমাদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে অদ্য ১২/০৯/২০২৪ খ্রি. তারিখে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে যা নার্সিং সমাজ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেন।

এছাড়াও বিভিন্ন হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠানে ও নার্সিং অধিদপ্তরে দীর্ঘদিনের পদোন্নতি বঞ্চিতদের ১ম শ্রেণীর শূন্য পদ সমূহে ভূতাপেক্ষভাবে পদোন্নতি প্রদানসহ প্রাপ্যদের সুপার নিউমারারি পদোন্নতি প্রদানের দাবি জানান।

পুনঃনির্ধারিত কর্মসূচি মোতাবেক বাংলাদেশের সকল স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান, সকল নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে আজ  Stay For One Point Demand " কর্মসূচি পালন হচ্ছে। 
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!