AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘৫২ বছর ধরে দেশের মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছ’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৭ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
‘৫২ বছর ধরে দেশের মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছ’

৫২ বছর ধরে বাংলাদেশ এবং দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছে রাজনৈতিক দলগুলো এমন মন্তব্য করেছেন আলোচনা সভায় উপস্থিত বক্তারা। তারা বলেন, দীর্ঘ ১৭ বছরের স্বৈরাচার সরকার শেখ হাসিনার পতনের পর গত ৫ আগস্ট নতুনভাবে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু কতিপয় দূবৃত্ত আর সন্ত্রাসীরা নতুন করে সমাজে অন্যায়-অবিচার প্রতিষ্ঠা করছে। তাই ছাত্র-জনতা সহ সকলে ঐক্যবদ্ধভাবে এদেশ থেকে সামাজিক অন্যায়-অবিচার নির্মূল করে ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে এখনই কাজ শুরু করতে হবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর ডেমরা থানাধীন সারুলিয়ার ‘আমতলা শহীদ স্মৃতি মিলনায়তনে’ ছাত্র-জনতার ‘কেমন বাংলাদেশ চাই’ শীর্ষক এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। ডেমরা-যাত্রাবাড়ীও কদমতলী থানাধীন বৈষম্যবিরোধী ছাত্র-জানতাকে সম্মননা ক্রেস্ট প্রদানের লক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের পক্ষে তাদের পরিবারের সদস্য, আহত, কারাবন্ধি ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিকের দায়িত্ব পালন করা শিক্ষার্থীদের সম্মননা ক্রেস্ট প্রদান করা হয়। এদিন সভায় গত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চোখে গুলিলাগা ছাত্র, হাত-পায়ে গুলি লাগা আহত ছাত্রসহ শহীদ ছাত্রদের ঘটনা তুলে ধরে আলোচনা করা হয়। এদিকে সভায় শহীদ ছাত্রদের বাবা-মা ও আহত ছাত্রদের কান্নাভরা ঘটনা শুনে সকলে উপস্থিত সকলের কান্নায় এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়।


এ সময় কাউন্সিলর ইব্রাহিম খলিল বলেন, শহীদ পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়াও আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।


ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী ইবরাহিম খলিলের সভাপতিত্বে এবং মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টার ব্যক্তিগত সচীব শরিফুল ইসলাম। 

এ ছাড়াও উপস্থিত ছিলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক নাজমুল হাসান, অ্যাডভোকেট মনির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিভিত্তিক সংগঠন বোঝাপড়ার সমন্বয়ক এম.এম শোয়াইবসহ ডেমরা-যাত্রাবাড়ী ও কদমতলী থানা এলাকার শিক্ষক, শিক্ষার্থী, লেখক, সাংবাদিক, আইনজীবী প্রমূখ। 

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - রাজধানী

Link copied!