AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জুনিয়র ইন্সট্রাক্টর প্রত্যাশীদের মানববন্ধন অনুষ্ঠিত


Ekushey Sangbad
রফিকুল ইসলাম রাফি
০২:৩৫ পিএম, ২ অক্টোবর, ২০২৪
জুনিয়র ইন্সট্রাক্টর প্রত্যাশীদের মানববন্ধন অনুষ্ঠিত

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পলিটেকনিক, মনোটেকনিক ইন্সটিটিউট ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসমূহের শিক্ষক সংকট নিরসনে, ১০ম গ্রেডভুক্ত ‍‍`জুনিয়র ইন্সট্রাক্টর‍‍` (টেক) পদের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার অভাব ও বিপিএসসির দীর্ঘসূত্রতায় সৃষ্ট নিয়োগ জটিলতার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জুনিয়র ইন্সট্রাক্টর ফলাফল প্রত্যাশীরা। 

বুধবার (২ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। উল্লেখ্য যে, মৌখিক পরীক্ষার মোট ৭২০০ প্রার্থী ৩০৬১ পদের বিপরীতে অংশগ্রহণ করে।

এ সময় তাদের প্রধান সমন্বয়ক মোঃ ইমরান হোসেন বলেন, গত ১১ আগস্ট থেকে শুরু করে ২২ আগস্ট পর্যন্ত সরকারি কর্ম কমিশন এর সামনে মানববন্ধন, বিক্ষোভসহ নানা কর্মসূচি দেওয়ার ফলে রাষ্ট্রের এই সাংবিধানিক প্রতিষ্ঠানটি আমাদের ৪/৫ দিন এর মধ্যে ফলাফল প্রকাশের প্রতিশ্রুতি দেয়, কিন্তু আজ ও তা সম্ভব হয়নি। পরবর্তীতে তারা তখন জানায় তাদের কাজ করার সুযোগ দিতে হবে, আমরা ফলাফল প্রস্তুতির জন্য ধৈর্য ধরে অপেক্ষা করেছি প্রায় ১.৫ মাস। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ফলে দীর্ঘ সমর ধরে রাষ্ট্রের এই সাংবিধানিক প্রতিষ্ঠানের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। 

তিনি বলেন, নতুন বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকার ক্ষমতায় এসেছে ছাএদের তাজা রক্তের বিনিময়ে। বেকারদের অভিশাপ থেকে মুক্ত করতে। নিয়োগকারী এই প্রতিষ্ঠানটির কার্যক্রম স্বাভাবিক হওয়া জরুরী। বর্তমান অন্তবর্তীকালীন সরকারের অন্যতম একটি সংস্কার খাত শিক্ষা ব্যবস্থা। কারিগরি শিক্ষাকে বাঁচাতে হলে এবং প্রতিষ্ঠান গুলোতে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য এই নিয়োগ নিষ্পত্তি হওয়া অত্যন্ত জরুরী। সেই সাথে নিয়োগের সকল ধাপ সুষ্টভাবে সম্পন্ন করে চূড়ান্ত ফলাফল প্রত্যাশীদের দীর্ঘদিনের হতাশা, দুশ্চিন্তা ও বেকারত্বের হাত থেকে মুক্ত করে প্রায় ৭২০০ প্রার্থীর পরিবারকে অবর্ণনীয় কষ্ট থেকে বাঁচাতে এই নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের কোন বিকল্প নেই। 

ইমরান বলেন, মাননীয় প্রধান উপদেষ্টা ও জনপ্রসাশন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহোদয়সহ শিক্ষা উপদেষ্টা মহোদয় বরাবর স্মারকলিপি দিয়ে আমাদের সমস্যার কথা বিস্তারিত ভাবে জানানোর পরেও কোন পদক্ষেপ গ্রহণ না করায় আমরা ব্যথিত। অবিলম্বে সরকারের দায়িত্বশীল পর্যায় থেকে আমাদের ফলাফল প্রকাশ করা না হলে রাজপথে আমাদের আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো বলে জানান তিনি। 

এ সময় জুনিয়র ইন্সট্রাক্টর প্রত্যাশী, উৎপল সরকার, আব্দুল্লাহ সরদার, স্বদেশ মন্ডল, অন্তর কুমার, রাজু ও নাঈম সহ অনেকেই উপস্থিত ছিলেন। 

একুশে সংবাদ/বাবু/এস কে

Link copied!