AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছুটির দিনে রাজধানীতে মুষলধারে বৃষ্টি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:১৩ পিএম, ৪ অক্টোবর, ২০২৪
ছুটির দিনে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। সেই সঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টিরও আভাস রয়েছে। এর প্রভাবে কয়েকদিন ধরে রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। তাপমাত্রা কমায় কিছুটা স্বস্তি বিরাজ করছে জনমনে। শুক্রবার (৪ অক্টোবর) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার জন্য দেয়া পূর্বাভাসে ঢাকাসহ দেশের ১০ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির আভাস দেয়া হয়।

সকাল থেকে সূর্যের দেখা মেলেনি। রাজধানীর আকাশজুড়ে ছিল কালো মেঘ। দুপুর ১২টার পর থেকে অস্থায়ী দমকা বাতাস শুরু হয়। অবশেষে পৌনে ১টার দিকে ঝুম বৃষ্টি নামে। থেমে থেমে মেঘের গর্জনও কানে ভেসে আসছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি অব্যাহত রয়েছে।  

সময় সংবাদরে প্রতিবেদকরা জানান, আজ ছুটির দিন হওয়ায় বেশিরভাগ মানুষ বাসাবাড়িতে অবস্থান করছেন। তারা এই বৃষ্টি উপভোগ করছেন। অনেককেই বৃষ্টিতে ভিজতে দেখা গেছে। তবে ভোগান্তিতে পড়েছেন জুমার নামাজের উদ্দেশ্যে বের হওয়া মুসল্লি, পথচারী এবং ফুটপাতের দোকানিরা।
 


আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মো. বজলুর রশিদের সই করা সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সেইসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!