AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জনগণের জীবনের স্বাধীনতা ও নিরাপত্তা হুমকির মুখে - ইনসানিয়াত বিপ্লব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৭ পিএম, ১২ অক্টোবর, ২০২৪
জনগণের জীবনের স্বাধীনতা ও নিরাপত্তা হুমকির মুখে - ইনসানিয়াত বিপ্লব

সারা দেশে জঙ্গিবাদের প্রাদুর্ভাব, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং জনজীবনে সৃষ্ট সংকটের দায়ে জনজীবন অতিষ্ঠ। এর নিরসন করতে না পারলে অন্তর্বর্তী সরকারকে পদত্যাগের দাবি জানিয়েছে ‍‍`ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ‍‍`।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দলের কয়েক শত নেতাকর্মীর অংশগ্রহণে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে দলটি বিক্ষোভ মিছিলও করে।

এ সময় দলের চেয়ারম্যান ইমাম হায়াত লিখিত বক্তব্যে বলেন, ধর্মের নামে উগ্রবাদী জঙ্গি কর্মকাণ্ড এবং একক গোষ্ঠীবাদি রাজনীতির ফলে দেশে জানমালের নিরাপত্তা, স্বাধীনতা ও গণতন্ত্রের চরম সংকট দেখা দিয়েছে। তিনি অভিযোগ করেন, অন্তর্বর্তী সরকার জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে এবং সাম্প্রদায়িক শক্তিকে রাষ্ট্রীয় পর্যায়ে প্রভাবিত করছে। ফলে জনগণের জীবনের স্বাধীনতা ও নিরাপত্তা হুমকির মুখে পড়েছে।

তিনি বলেন, আল্লাহ ও তাঁর রাসুল (সা.) মানুষের জন্য সমান অধিকার প্রতিষ্ঠার আহ্বান করেছেন। অথচ বর্তমান সরকার একক গোষ্ঠীর রাজনীতি পরিচালনা করে এ অধিকার লঙ্ঘন করছে। একক ধর্ম বা জাতিবাদের ভিত্তিতে রাষ্ট্র বা রাজনীতি পরিচালিত হলে মানবতা ধ্বংস হয়। তাই জঙ্গিবাদী সাম্প্রদায়িক রাজনীতিকে পরিত্যাগ করে গণতন্ত্র ও জীবনের স্বাধীনতার পথে সরকারকে ফিরে আসার আহ্বান জানান।

এ ছাড়াও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনগণের জীবনযাত্রা অসহনীয় হয়ে উঠেছে এবং সরকার তা নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। শিল্প, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগসহ অর্থনৈতিক খাতও বিপর্যস্ত হচ্ছে। এ অবস্থায় সরকার যদি সঠিক পথে ফিরে না আসে, তবে অবিলম্বে পদত্যাগ করে দেশকে রক্ষা করার আহ্বান জানান সংগঠনটির নেতৃবৃন্দগন।

সংগঠনটির মহাসচিব শেখ রায়হান রাহবার, আবু আরেফ সরতাজ, এমদাদুল হক সাইফ, সুফি আহমেদ শাহ, হাফেজ ইলিয়াসসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
 

একুশে সংবাদ/রাফি/বাবু/এনএস

Link copied!