AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডেইরি এন্ড ফ্যাটেনিং এ সভাপতি ইকবাল ও সাধারণ সম্পাদক ভুট্টু নির্বাচিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৪ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
ডেইরি এন্ড ফ্যাটেনিং এ সভাপতি ইকবাল ও সাধারণ সম্পাদক ভুট্টু নির্বাচিত

বাংলাদেশ ডেইরি এন্ড ফ্যাটেনিং ফার্মারস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ২০২৪-২৭ অনুষ্ঠিত হয়। সভায় নতুন কমিটির সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ঘোষণা করা হয়। 

শনিবার (১৯/১০/২০২৪ ইং) খামারবাড়িস্থ কে. আই,বি কনভেনশন হল-১ এ বাংলাদেশ ডেইরি এন্ড ফ্যাটেনিং ফার্মারস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় সকলের সর্বসম্মত সিদ্ধান্তে ২০২৪-২৭ ইং মেয়াদে দেশের ৮টি বিভাগের খামারিদের নিয়ে ১২৩ সদস্য বিশিষ্ট নুতন কার্যকরী কমিটি গঠিত হয়। কমিটির সভাপতি মোহাম্মদ ইকবাল হোসাইন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুট্টু ও সাংগঠনিক সম্পাদক এস এম সাইফুল ইসলাম নির্বাচিত হন।

উক্ত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন ও বাংলাদেশ ডেইরি এন্ড ফ্যাটেনিং ফার্মারস এসোসিয়েশনের আহবায়ক আলহাজ্ব মোহাম্মাদ ইকবাল হোসাইন।

সভায় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক লতিফুর রহমান মিলন, মালিক মোঃ ওমর, সদস্য সচিব এ. এস. এম আনোয়ার উল্লাহ, রংপুর, আহ্বায়ক রংপুর মহানগর বিএনপি, শামস ডেইরী ফার্ম, রংপুর বিভাগীয় ডেইরী ফার্মার্স এসোসিয়েশন জনাব মোঃ সামসুজ্জামান শামু, অবসরপ্রাপ্ত পরিচালক, প্রানিসম্পদ অধিদপ্তর ডাঃ মোঃ ফরহাদ হোসেন, স্বত্বাধীকারী, হক ডেইরী, নেত্রকোনা ডাঃ মোঃ কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক, সাভার ডেইরী ফার্ম এসোসিয়েসন আনিসুর রহমান, তানজিনা এগ্রো, উত্তর খাঁন তানজিনা আক্তার, সাধারন সম্পাদক, বাংলাদেশ গোট এন্ড শীপ ফার্মাস এসোসিয়েসন জনাব মহব্বত হোসাইন, ইফতেখার আলম, উত্তর খান সরকার শামীম আহমেদ, বাড্ডা মোঃ ফরিদ উদ্দিন, জেনারেল সেক্রেটারি, রংপুর এস এম আসিফুল ইসলাম, প্রেসিডেন্ট, বাংলাদেশ গোট এন্ড শীপ ফার্মাস এসোসিয়েশন হাসিবুল হাসান (রাসেল), সাধারন সম্পাদক, কক্সবাজার ডেইরী এসোসিয়েশন ইফতেখারুল হায়দার চৌধুরী, সহ-সাধারন সম্পাদক, চট্টগ্রাম জেলা ডেইরী ফার্মাস এসোসিয়েসন মোঃ কাউসার শাহ্, সাধারন সম্পাদক, রংপুর বিভাগীয় ডেইরী ফাঃ এসোসিয়েশন শেখ নাসিম আলী কচি, সভাপতি, আনোয়ারা ডেইরী ফাঃ এসোসিয়েশন মোঃ নুরুল হুদা।

এ সময় খামারিদের দাবি, ১) ডেইরি ও ফ্যাটেনিং খামারের বিদ্যুৎ ও পানির বিল কৃষির আওতায় আনা।

২) দেশে সুখ ও মাংসের বাজার স্থিতিশীল রাখতে ও জনগণকে সাশ্রয়ী মূল্যে দুধ ও মাংস যোগান দিতে শামতিনের অন্য প্রয়োজনীত সহায়তার ব্যবস্থা করা।

৩) খামারিদের জন্য গো খাদ্য আমদানিতে শুল্কমুক্ত সুবিধার ব্যবস্থা করা।

৪) ৫০ থেকে ৯১ পার্সেন্ট পর্যন্ত ভর্তুকি পাওয়া ইউরোপীয় ও পার্শ্ববর্তী দেশ থেকে আমদানি কৃত গুড়া দুধের ট্যাক্স সমন্বয় অথবা খামারীদের ভর্তুকি প্রদান এর মাধ্যমে অসম প্রতিযোগিতা থেকে তাদের পরিত্রাণ দেয়া।

৫) খামারিদের জন্য উন্নত জাতের প্রভেন, ক্রস ব্রিড ও ভালো মানের আমদানি কৃত সুখ, মাংস বা ডুয়েল পারপাস জাতের রসের সিমেন সরবরাহ নিশ্চিত করা।

৬) এফ, এম,ডি ও এল, এস, ডি রোগ নির্মূলে সরকারিভাবে প্রজেক্ট এর মাধ্যমে যতক্ষণ না দেশে হয়, ততক্ষণ খামারিদের আমদানি করে ফ্রি সরবরাহ করা।

৭) দুধের ন্যায্য মূল্য ও সাপ্লাই চেইন নিশ্চিতকরণ সহ ডেইরী ও ফেটেনিং খামারীদের বিভিন্ন দাবির বিষয়ে আলোকপাত করা ও তা সমাধান।

এই দাবিগুলোর বিষয়ে নূতন কমিটির সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল সদস্যগণ পরবর্তী মেয়াদে উনাদের উপর আস্থা রাখায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং খামারিদের সকল অমীমাংসিত বিষয় সমাধানের অঙ্গীকার করেন।

উক্ত সভায় টেকানিক্যাল এক্সপার্ট হিসেবে, আরো উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক ডাক্তার মোঃ ফরহাদ হোসেন।

 

 একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

Link copied!