AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গায় মার্কেট নির্মাণ সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশ


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০১:৪৮ পিএম, ২৪ মে, ২০২৩
রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গায় মার্কেট নির্মাণ সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশ

রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গায় জেলা পরিষদের মার্কেট নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন বীর মুক্তিযোদ্ধারা।

 

বুধবার (২৪ মে) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সাহেববাজার জিরোপয়েন্টে এ বিক্ষোভ সমাবেশের যৌথভাবে আয়োজন করে বীর মুক্তিযোদ্ধা রাজশাহী জেলা ও মহানগর কমান্ড, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সংসদ।

 

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী বিভাগীয় শহরে কেন্দ্রীয় শহীদ মিনার নেই। কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে যে জায়গাটি নির্ধারণ করে দেয়া হয়েছে সেখানে জেলা পরিষদ চেয়ারম্যান মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। এটি মুক্তিযোদ্ধারা কোনদিনও হতে দেবে না।

 

তারা আরও বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে এই জায়গাটি নির্ধারণের জন্য যে আন্দোলন হয়েছিল বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল নিজেই নেতৃত্বে ছিলেন। অথচ তিনি জেলা পরিষদ চেয়ারম্যান হয়ে সব ভুলে গেছেন লোভের কারণে। এখন তিনি সেই জায়গায় মার্কেট নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছেন।

 

বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেপ্তার করে তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করারও দাবি জানানো হয়।

 

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাবেক মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!