AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউপি সদস্য’র বিরুদ্ধে ভিজিএফ চালের স্লিপ জালের অভিযোগ


ইউপি সদস্য’র বিরুদ্ধে ভিজিএফ চালের স্লিপ জালের অভিযোগ

ঝালকাঠির রাজাপুরের ৪ নং গালুয়া ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য মরিয়ম বেগম (টিয়ন) এর বিরুদ্ধে ঈদুল আজহা উপলক্ষে অসহায় ও দরিদ্রদের ভিজিএফ চালের স্লিপ জাল করে বিতরণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউনিয়ন পাঁচ সদস্য’র একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

 

ইউনিয়ন পরিষদ সূত্রে জানাযায় , গত রবিবার (১৮ জুন) গালুয়া ইউনিয়নের মোট ১৭৭৮ জনের মাঝে জনপ্রতি ১০ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। চাল বিতরণের শেষের দিকে প্রায় ২৫ টির মতো জাল স্লিপ ধরা পড়ে পরিষদের সচিব সহ চাল বিতরণে নিয়োজিত থাকা অন্যদের হাতে।

 

পরিষদের চেয়ারম্যানের স্বাক্ষরিত স্লিপ জাল করে তা বিভিন্ন লোকজনের মাঝে বিতরণ করেছেন ইউপি সদস্য মরিয়ম বেগম। বিষয়টি জানতে পেরে ইউনিয়ন পরিষদ চেয়রম্যান গোলাম কিবরিয়া পারভেজ তার পরিষদের ইউপি সদস্য সহ পাঁচ সদস্য’র একটি তদন্ত কমিটি গঠন করে দেয় এবং দ্রুত সময়ের মধ্যে তদন্তের প্রতিবেদন জমা দিতে বলেন। ১৯ জুন ইউপি সদস্য মরিয়ম বেগম টিয়ন’কে স্লিপ জাল করার কারন জানতে চেয়ে ৭ কর্ম দিবসের মধ্যে জবাব চেয়ে নোটিশ প্রদান করা হয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে।

 

স্থানীয়রা জানায় , জাল স্লিপের কারনে চাল বিতরণের দিন বিশৃঙ্খা সৃষ্টি হয় এবং চালে সংকট দেখা দিলে কর্তৃপক্ষ বিবৃতকর অবস্থায় পরে।

 

এ বিষয়ে ইউপি সদস্য মরিয়ম বেগম বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তারাই হয়তো আমাকে ফাঁসানোর জন্য আমার স্লিপের মধ্যে জাল স্লিপ মিশিয়ে দিয়েছে। কোনটা আসল আর কোনটা জাল তা আমিও চিনিনা।

 

গালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া পারভেজ বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঈদুল আযহার পরে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিবে। তদন্ত প্রতিবেদন হাতে পেয়ে ইউপি সদস্য মরিয়মের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।

 

একুশে সংবাদ/ক.ক.প্র/জাহা

Link copied!