AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উল্লাপাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বাদাই জালে মাছ ধরা ও বিক্রি


উল্লাপাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বাদাই জালে মাছ ধরা ও বিক্রি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বন্যার পানিতে তলিয়ে যাওয়া উন্মুক্ত মাঠ ঘাট (প্লাবন ভূমি) থেকে বাদাই জালে পোনাসহ সব ধরণের মাছ ধরা হচ্ছে। এসব মাছ এলাকার বিভিন্ন হাট বাজারে কেনাবেচা হচ্ছে।

 

সরকারী নিষেধাজ্ঞা রয়েছে বন্যার পানিতে তলিয়ে যাওয়া মাঠ ঘাট জলাশয় থেকে বাদাই জাল কিংবা অন্য কোনো জালে সব ধরণের পোনামাছসহ ছোটো কোনো মাছ ধরা ও বিক্রি করা যাবে না। সেখানে উধুনিয়া ইউনিয়ন এলাকায় বাদাই জালে অবাধে পোনাসহ সব ধরণের মাছ ধরা হচ্ছে। জানা গেছে রাতের শেষ ভাগে বাদাই জালে ধরা মাছ সকালে আর দুপুরের দিকে ধরা মাছ বিকেলে এলাকার গ্রামীণ হাট বাজার গুলোয় বিক্রি করা হয়।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উধুনিয়া ইউনিয়নের খাদুলী ও উধুনিয়া মাঠে বন্যার পানিতে বড় ধরণের বাদাই জাল ফেলে মাছ ধরা হচ্ছে। মাছ ধরা শেষে বাদাই জাল নৌকায় তুলে অন্য এলাকায় নিয়ে যাওয়াকালে ধরা মাছ বাজারে বেচতে একজনকে পথে নামিয়ে দেওয়া হচ্ছে। খোজ নিয়ে জানা গেছে, এরা উধুনিয়া ইউনিয়ন এলাকার বসতি। উধুনিয়া বাজারে বিকেলে পোনা মাছ বেচাকালে একজন বলেন বাদাই জাল টেনে এ মাছ ধরেছেন। তিনি জানেন এ  মাছ ধরা অবৈধ। বর্ষাকালে কাজ নেই তাই এ মাছ ধরা ও এলাকার বাজারে বেচছেন।

 

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আতাউর রহমান বলেন, বিষয়টি মাঠে নেমে দেখা ও ব্যবস্থা নেওয়া হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ উজ্জল হোসেন বলেন, সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে এভাবে বাদাই জালে পোনা মাছ ধরা ও বিক্রি বন্ধে কঠোর ভূমিকা নিয়ে উপজেলা প্রশাসন থেকে মাঠে নামা হবে।

 

একুশে সংবাদ/সা.স.প্র/জাহা

Link copied!