AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উলিপুরে জমিজমার বিরোধের জেরে গাছ কাটা ও বাড়িঘর ভাঙচুরের অভিযোগ


উলিপুরে জমিজমার বিরোধের জেরে গাছ কাটা ও বাড়িঘর ভাঙচুরের অভিযোগ

উলিপুরে দুর্বৃত্তরা ১৭৯ টি গাছ সহ বিভিন্ন প্রজাতির ফলজ গাছপালা কেটে ফেলার ও বাড়িঘর ভাঙচুরের অভিযোগ পাওয়া গিয়েছে।

 

শনিবার (১৫ জুলাই) দুপুর অনুমান আড়াইটার দিকে উপজেলার হাতিয়া ইউনিয়নে তাতিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

 

অভিযোগ ও ভূক্তভোগী সূত্রে জানা যায়, উপজেলার হাতিয়া ইউনিয়নে তাতিপাড়া গ্রামের মোঃ মোবাশ্বের রহমান (৪০)মোঃ নুর জামাল (৪৫)মোঃ নুর আমিন (৪২) মোঃ নুর ইসলাম (৪৭) সকলের পিতা মোঃ নমির উদ্দিন, ৫নং আসামী মোঃ মোস্তফা (৫৫) মোঃ মোজাম্মেল হক (৫০)মোঃ মোজাফফর রহমান (৪৫) সকলের পিতা মৃত হোসেন আলী,৮নং আসামী মোঃ কামাল মিয়া (২২)মোঃ মাইদুল ইসলাম (২৫) উভয় পিতা মোঃ জয়নাল আবেদীন, মোঃ বেলাল হোসেন (৩৫) মোঃ হেলাল হোসেন (৩০)মোঃ শুকুর আলী (২৫) সকলের পিতা মোঃ আজিজার রহমান, মোঃ মোখলেসুর রহমান (২৬) পিতা মৃত মজিবর রহমান, সাং হিজলী গোফপাড়া তাতিপাড়া, ইউপি, হাতিয়া থানা উলিপুর, জেলা কুড়িগ্রাম গনের বিরুদ্ধে অভিযোগ।

 

আসামীদের সহিত আমার জমি জমার বিষয়সহ পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে।

 

এমতাবস্থায় ঘটনার দিন ১৫/০৭/২৩ইং দুপুর ২ : ৩০ টায় আমার স্ত্রী ও পরিবারের উপর  উপরোক্ত আসামীগন সহ অজ্ঞাতনামা আসামীগন পূর্ব পরিকল্পিত ভাবে হাতে ধারালো ছোড়া বল্লম, কুড়াল লোহার বড় বাশেঁর লাঠি, বটি কেটা ইত্যাদি, দেশীয় মারাক্তক অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বেআইনী জনতায় দলবদ্ধ হয়। একই উদ্দেশ্যে তথায় এসে পথরোধ করে অন্যায় ভাবে আটক করে   মারপিট করার চেষ্টা করে।পরে সীমানা দিয়ে থাকা গাছগাছালি কেটে ফেলে এবং আমার থাকা ঘর বাড়ি ভাঙচুর করেন।

 

ঐ সময় আমার স্ত্রী মোছাঃ নাজিরা বেগম ও এলাকাবাসীরা রক্ষা করিলে আসামীগন ক্ষিপ্ত হয়ে, অনধীকারে আমার তফসিল বর্নিত জমিতে প্রবেশ করে জমির সীমানায় থাকা সীমানার বেড়া টাটি ভাংচুর করে। অনুমান ১ লাখ ৫৫ হাজার টাকার ক্ষতি সাধন করেন।

 

ঐ সময় আশেপাশের লোকজন আগাইয়া আসিলে আসামীগন পরবর্তীতে আমার তফসিল বর্নিত জমিতে থাকা সুপারি গাছ ও বাঁশ ঝাড় ও আম গাছ ও কাঁঠালের গাছ অন্যান্য গাছপালা কাটিয়া ফেলে।

 

ঐসময় আমি নাজিরা বেগম ও পরিবারের লোকজনসহ কতক সাক্ষীগন আসামীদের উক্ত অন্যায় কাজে বাঁধা প্রদান করিলে সকল আসামীগন তাহাদের হাতে থাকা ধারালো অস্ত্র উচিয়া জীবন নাশের হুমকি প্রদান করে ঘটনাস্থল ত্যাগ করেন।

 

এ ঘটনার প্রতিকার চেয়ে ভূক্তভোগি মোঃ জাহিদ হোসেন ও তার স্ত্রী মোছাঃ নাজিরা বেগম উলিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

 

ভুক্তভোগী আরো বলেন,ঘটনার দিন আমার জমিতে বাউন্ডারি দিয়ে ঘিরা-ঘারি বাঁশ ঝাড় ও আম গাছ ও সুপারির গাছ ও কাঁঠালের গাছ কেটে ফেলে।

 

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, এই জমাজমির দীর্ঘদিন ধরে দ্বিধাদ্বন্দ্ব চলে আসতেছে।জোরপূর্বক জমি দিয়ে বড় করে রাস্তা নিতে চায় তারা এভাবেই চলছে দ্বিধাদ্বন্দ্ব।

 

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মর্তুজার বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে৷

 

একুশে সংবাদ/ন.দ.প্র/জাহা

Link copied!