AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুনামগঞ্জে শিল্পীদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত ও পেনশন ভাতার দাবীতে মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সুনামগঞ্জ
০৪:৫৫ পিএম, ১ আগস্ট, ২০২৩
সুনামগঞ্জে শিল্পীদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত ও পেনশন ভাতার দাবীতে মানববন্ধন

সুনামগঞ্জে শিল্পীদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি তাদের পেনশন ভাতার দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত উদ্দিন স্কয়ার (ট্রাফিক) পয়েন্টে বেতার ও টেলিভিশন শিল্পী পরিষদ আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো. আপ্তাব মিয়া,সাধারণ সম্পাদক দেবদাস চৌধুরী রঞ্জন, বাউল শিল্পী হিরামন তালুকদার, বাউল শিল্পী সাজিদ মিয়া, সংগীত শিল্পী অঞ্জন চৌধুরী, জুবায়ের বখত সেবুল, শাহীন বখত, বিধান চন্দ্র বনিক, সোহেল রানা, তপন কর, রূপু বনিক, দেবাশীষ তালুকদার শুভ্র, সুষেন চন্দ্র, রিপন চন্দ, আবির আহমদ, আবু তাহের, তুর্জ দাস রাজ প্রমুখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন, একজন শিল্পী অনেক কষ্ট করে বেতার কেন্দ্রে গিয়ে অডিশনে পাস করে বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত হয়। কিন্তু দুঃখের বিষয় কেউ অসুস্থ হলে তাদেরকে চাঁদা তুলে চিকিৎসা করাতে হয়। সঠিক কোনো নীতিমালা না থাকায় শিল্পীরা তেমনভাবে মূল্যায়নও পায় না। ফলে মফস্বলের শিল্পীরা ঢাকায় গিয়ে কোনো প্রোগ্রাম পায় না। যদিও ৬ মাসে একটি পায় সেটাতেও মাত্র ২ হাজার পাঁচশ টাকা সম্মানি প্রদান করা হয়। নানাভাবে শিল্পীরা অবহেলার শিকার।

 

এজন্য শেষ জীবনে এসব শিল্পীদের পেনশনের আওতায় আনার দাবি জানান তারা। মানববন্ধন শেষে শিল্পীরা সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি প্রদান করেন শিল্পীরা।

 

একুশে সংবাদ/ক.শ.প্র/জাহা

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!