AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমান গাঁজাসহ আটক ১


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৬:০৭ পিএম, ১৫ আগস্ট, ২০২৩
কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমান গাঁজাসহ আটক ১

লালমনিরহাটে এসএ কুরিয়ার সার্ভিসের অফিস থেকে ৩৩ কেজি ৭০০ গ্রাম গাজাসহ মশিউর রহমান (২৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে লালমনিরহাট থানা পুলিশ।

 

সোমবার (১৪ আগস্ট) রাত সাড়ে ১০ টার দিকে লালমনিরহাট থানা পুলিশের একটি বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে জেলা শহরের প্রাণকেন্দ্র মিশনমোড়ে অবস্থিত এসএ কুরিয়ার সার্ভিসের অফিস থেকে গাঁজাসহ ওই মাদক ব্যবসায়ীকে আটক করে।

 

আটক মাদক ব্যবসায়ী মশিউর রহমান সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ইটাপোতা এলাকার মৃত নুরুল হক মন্ডলের ছেলে।

 

স্থানীয়রা জানায়, লালমনিরহাটে নানা কৌশলের সঙ্গে তাল মিলিয়ে মাদক বহনে এবার যুক্ত হয়েছে এসএ কুরিয়ার সার্ভিস। পুলিশ প্রশাসনের নজরদারি না থাকায় এসএ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে লালমনিরহাটে মাদক পাচারে সক্রিয় মাদক কারবারিরা। এই মাদক কারবারির সাথে ওই গ্রুপের এসএ টিভির লালমনিরহাট প্রতিনিধি জড়িত থাকতে পারেন বলেও জানান তারা। কেননা এর আগেও একবার ভারতীয় দামি শাড়িসহ কয়েক লক্ষাধিক টাকার কাপড় আটক করে লালমনিরহাট থানা পুলিশ।

 

মাদক কারবারিরা এসএ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিশেষ কৌশলে পার্সেলযোগে বিভিন্ন ধরনের মাদক দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে। কখনো ইয়াবা আবার কখনো ভারতীয় ফেন্সিডিল ও হেরোইনের মতো মরণনেশার মাদকের নিরাপদ রুট হিসেবে লালমনিরহাটকে ব্যবহার করছে স্থানীয় মাদক কারবারি চক্র।

 

এরই ধারাবাহিকতায় সোমবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে  এসএ পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস অফিসে অভিযান চালিয়ে ৩৩ কেজি ৭শ গ্রাম গাঁজাসহ ওই মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশ।

 

জানতে চাইলে লালমনিরহাট এসএ কুরিয়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীরা বলেন, কুরিয়ার সার্ভিস গুলোতে পুলিশি নজরদারি না থাকায় ব্যবসা পরিচালনা করতে গিয়ে অনেক ধরনের ঝুঁকি তৈরি করছেন ব্যবসায়ীরা। এতে একটি অসাধু চক্রের সদস্যরা নানা কৌশলে আমাদের এই অংচমাদক বহন করছেন। আমরা জানিনা প্যাকেটের ভিতরে কি ধরনের মালামাল থাকতে পারে। এর ফলে প্রকৃত দোষীদের শনাক্ত করা সম্ভব হয় না।

 

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক জানান, গোপন সংবাদের ভিত্তিতে লালমনিরহাটের মিশনমোড়ে অবস্থিত এসএ কুরিয়ার সার্ভিসে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে এক মাদক ব্যবসায়ী পালিয়ে গেলেও মচিউর রহমানকে গাঁজাসহ আটক করতে সক্ষম হন থানা পুলিশ।

 

তিনি আরও বলেন, কুরিয়ার সার্ভিসের অসাধু কর্মকর্তাদের মাধ্যমে মাদক কারবারিরা মাঝেমধ্যেই মাদক পরিবহন করে থাকে। প্রেরক হিসেবে তারা ভুয়া নাম-ঠিকানা ও পরিচয় দিয়ে পার্সেলযোগে মাদক দেশের বিভিন্ন জায়গায় পাঠাচ্ছে। এ ঘটনায় থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের হয়েছে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/জ.ব.প্র/জাহা

 

Link copied!